• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মমতার সভায় কী করবেন, ভিডিয়োয় বোঝাল তৃণমূল

Mamata Banerjee
মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র

পরপর দুই ভোট। প্রথমে পুরসভা। আগামী বছর বিধানসভা। সাংগঠনিক বিষয়ে আলোচনা করতে আগামী ২ মার্চ কলকাতার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে সভা ডেকেছেন তৃণমূল নেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই প্রস্তুতি সভায় এ বার রয়েছে নতুনত্ব। জনপ্রতিনিধি এবং নেতা, নেত্রীদের সেই নয়া আদব-কায়দার সঙ্গে পরিচয় করিয়ে দিতেই বৈঠক করল তৃণমূল।

বুধবার বাজকুল কলেজের সভাঘরে বসেছিল সেই প্রস্তুতিসভার প্রস্তুতি বৈঠক। সেখানে হাতে কলমে এবং ভিডিয়ো স্ক্রিনের মাধ্যমে বুঝিয়ে দেওয়া হয় কী ভাবে ঢুকতে হবে প্রস্তুতিসভায়। কোথায়, গিয়ে কী ভাবে নির্দিষ্ট আসন গ্রহণ করতে হবে। অর্থাৎ এক কথায় সেই সভায় কী কী নিয়ম মেনে চলতে হবে তারই ঝলক তুলে ধরা হয় এ দিনের বৈঠকে। প্রসঙ্গত, মুখ্যমন্ত্রীর সভায় যোগ দেওয়ার তৃণমূলের বাছাই করা পদাধিকারী ও পঞ্চায়েত-পুরসভার প্রতিনিধিদের ডিজিটাল ‘বার কোড’ সহ একটি করে কার্ড দেওয়া হবে। নির্দিষ্ট নামে থাকা ওই কার্ড নিয়ে সভায় ঢোকার পথে তা স্ক্যানিং করে যাচাই করার পরে ভিতরে যাওয়ার ছাড়পত্র পাওয়া যাবে। যাঁর নামে কার্ড তিনি ছাড়া অন্য কেউ ওই কার্ড নিয়ে ঢুকতে পারবেন না। সকাল ১০ টার মধ্যে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে পৌঁছে আগে রেজিস্ট্রেশন করাতে হবে। সে সময় একটি নির্দিষ্ট কিট তুলে দেওয়া হবে। এরপর কার্ড নিয়ে সভাস্থলের নির্দিষ্ট গেট দিয়ে ঢুকে নির্দিষ্ট আসনে বসতে হবে। দলীয় সূত্রে খবর, সভায় দলের জেলা কমিটির সদস্য, প্রতি ব্লক কমিটি থেকে পাঁচজন সদস্য, অঞ্চল সভাপতি, সমস্ত পঞ্চায়েত প্রধান, জেলা পরিষদ সদস্য এবং পুরসভার কাউন্সিলরদের সভায় যোগ দেওয়ার জন্য কার্ড দেওয়ার ব্যবস্থা করা হয়েছে ।  

এ দিন বাজকুলের বৈঠকে ছিলেন তৃণমূল বিধায়ক তথা ‘দিদিকে বলো’ কর্মসূচির জেলা আহ্বায়ক অর্ধেন্দু মাইতি, নন্দকুমারের বিধায়ক সুকুমার দে ও জেলা পরিষদের সহ-সভাধিপতি সেখ সুপিয়ান সহ অন্যান্য নেতৃত্বরা। এ দিনের বৈঠকে হাতে কলমে সব বোঝানোর পাশাপাশি প্রবেশপত্রও বিলি করা হয়েছে। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন