প্রচণ্ড বিস্ফোরণে প্রায় ধ্বংসস্তূপে পরিণত হল তৃণমূলের কার্যালয়। সোমবার সকালে বীরভূম জেলার খয়রাশোলের কাঁকড়তলা থানা এলাকার বড়বার ওই অঞ্চল অফিস বিস্ফোরণের ফলে কার্যত ধূলিসাৎ হয়ে গিয়েছে। এই ঘটনায় কেউ হতাহত হয়েছেন কি না জানা যায়নি।

পুলিশ সূত্রে খবর, ঝাড়খণ্ড লাগোয়া ওই অঞ্চল অফিসে এ দিন সকাল ১১টা নাগাদ প্রচণ্ড বিস্ফোরণ হয়। তার জেরে ভেঙে পড়ে তৃণমূলের ওই কার্যালয়। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, বোমা বিস্ফোরণের ফলেই ওই ঘটনা ঘটেছে। কী ভাবে ঘটনা ঘটল তা নিয়ে তদন্ত শুরু হয়েছে।

তবে তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল বলেন, ‘‘জানি বিস্ফোরণ হয়েছে। তবে পার্টি অফিসের ভিতরে নয়। বাইরে থেকে বোমা মেরে উড়িয়ে দিয়েছে। যে এলাকায় ঘটনাটা ঘটেছে, তার একদম পাশেই তো ঝাড়খণ্ড। সেখান থেকে বিজেপি লোক ঢুকিয়ে এটা করেছে।"

স্থানীয় বাসিন্দাদের দাবি, এ দিন সকালে তৃণমূলের ওই কার্যালয়ের পিছন থেকে পর পর প্রচণ্ড বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। গোটা এলাকা ধোঁয়ায় ঢেকে যায়। ধোঁয়া সরে যেতেই দেখা যায়, কংক্রিটের তৈরি তৃণমূলের ওই কার্যালয় কার্যত ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। ২০১২ সালে তৈরি করা হয়েছিল ওই কার্যালয়।

কার্যত ধ্বংসস্তূপে পরিণত হয়েছে বড়বায় তৃণমূলের পার্টি অফিস।—নিজস্ব চিত্র।

বিজেপি-র অভিযোগ, তৃণমূলের ওই কার্যালয়ে প্রচুর বোমা আগে থেকেই মজুত করা ছিল। কোনও ভাবে সেই বোমাতেই বিস্ফোরণ ঘটেছে।

আরও পড়ুন:
বাস ভাঙচুর, রেল অবরোধ, ধস্তাধস্তি, বন‌্ধে বিক্ষিপ্ত গোলমাল রাজ্য জুড়ে

(পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্ত থেকে বাংলায় খবর জানতে পড়ুন আমাদের রাজ্য বিভাগ।)