• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কৃষি বিলে প্রতিবাদ বাড়াচ্ছে তৃণমূল

TMC
ছবি: সংগৃহীত।

বিধানসভা ভোটের কথা মাথায় রেখে কেন্দ্রের কৃষি বিলকে ‘অস্ত্র’ করতে চাইছে তৃণমূল। সেই লক্ষ্যে সংসদের পাশাপাশি রাজ্যেও পথে নামতে শুরু করল দলের শাখা সংগঠনগুলি। মঙ্গলবার গাঁধী মূর্তির সামনে অবস্থান করে তৃণমূলের মহিলা শাখা। আজ, বুধবার তৃণমূলের ছাত্র সংগঠন ও মিছিল সভা করবে। দলীয় সূত্রে জানানো হয়েছে, তার পর দু’দিন ব্লক স্তরে বিক্ষোভ এবং কলকাতায় সমাবেশ করবে কিষাণ ও খেতমজুর তৃণমূল।

কৃষি সংক্রান্ত আইনের যে একটা বৃহত্তর প্রভাব রয়েছে তা বিচার করে রাজ্যসভায় বড় ভূমিকা নিয়েছিল তৃণমূল। কংগ্রেস, বাম, এসপি-সহ অন্য বিরোধীদের সঙ্গে এই বিলের বিরোধিতায় নেমে সাসপেন্ড হয়েছেন দলের দুই সাংসদ। দলের সেই অবস্থান ধরে রাখতে এ দিন মহিলা শাখার অবস্থান কর্মসূচি পালিত হয়। সংগঠনের সভাপতি চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, ‘‘কৃষকদের স্বার্থ লুট করে ফড়ে ও দালালদের স্বার্থরক্ষায় নেমেছে কেন্দ্রীয় সরকার।’’ কর্মসূচিতে অংশ নেন দলের সাংসদ মালা রায়, বিধায়ক মালা সাহা, বিধাননগরের মেয়র কৃষ্ণা চক্রবর্তী-সহ অন্যান্যরা।

আজ তৃণমূলের ছাত্র সংগঠনের মিছিল কর্মসূচি রয়েছে কলেজ স্ট্রিট থেকে ধর্মতলা পর্যন্ত। তার পরে ধর্মতলায় সভা করবে। বৃহস্পতিবার রাজ্যের সব ব্লকে বিক্ষোভসভা করবে কৃষক সংগঠন। শুক্রবার ধর্মতলায়ও সভা করার কথা তাদের।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন