• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পূর্ণ লকডাউনে বন্ধ ট্রেন

Train
প্রতীকী ছবি

রাজ্যে সাপ্তাহিক লকডাউনের দিনগুলিতে এ বার বিশেষ ট্রেন বন্ধ রাখার সিদ্ধান্ত নিল রেল। উড়ান আগেই বন্ধ করা হয়েছে।

এর আগে গত বৃহস্পতিবার সাপ্তাহিক লকডাউনের দিনে ট্রেন চালু থাকায় যাত্রীদের জন্য বিশেষ বাসের ব্যবস্থা করতে হয়েছিল রাজ্য প্রশাসনকে। ভিড়ের চাপে ওই সব বাসে দূরত্ববিধি মানা যায়নি বলে অভিযোগ উঠেছে। লকডাউনের মধ্যে যাতায়াতে নানা সমস্যার এবং সংক্রমণ ছড়ানোর আশঙ্কার কথা মাথায় রেখে শনিবার হাওড়া থেকে একাধিক ট্রেন বাতিল করা হয়। যে সব বিশেষ ট্রেন এ দিন পূর্ব রেল এবং দক্ষিণ- পূর্ব রেলের পক্ষ থেকে বাতিল করা হয় তার মধ্যে রয়েছে আপ এবং ডাউন হাওড়া-পটনা, হাওড়া-ভুবনেশ্বর এবং হাওড়া -বরবিল সুপারফাস্ট ট্রেন।

শনিবারের পরে ফের আগামী  বুধবার রাজ্যে পরবর্তী সাপ্তাহিক লকডাউন। রেল সূত্রের খবর, ওই দিন কোনও ট্রেন এ রাজ্য থেকে ছাড়বে না কিংবা এখানে পৌঁছবে না। ওই দিন হাওড়া এবং শিয়ালদহ থেকে একাধিক ট্রেন বাতিল করার কথা জানিয়েছে পূর্ব রেল। বাতিল হওয়া ট্রেনের মধ্যে রয়েছে আপ এবং ডাউন হাওড়া-পটনা, হাওড়া-নয়া দিল্লি এসি এক্সপ্রেস এবং শিয়ালদহ–নিউআলিপুরদুয়ার স্পেশাল ট্রেন। দক্ষিণ-পূর্ব রেল সূত্রের খবর, ২৭ এবং ২৮ জুলাই শিয়ালদহ-ভুবনেশ্বর এবং পরের দিন ভুবনেশ্বর –শিয়ালদহ দুরন্ত এক্সপ্রেস বাতিল হয়েছে। আগামী বুধবার আপ এবং ডাউনে হাওড়া–ভুবনেশ্বর স্পেশাল ট্রেন বাতিল হয়েছে। 

আগামী ২৮ জুলাই যশোবন্তপুর-হাওড়া দুরন্ত এক্সপ্রেস যশোবন্তপুর থেকে ছাড়বে না। পরের দিন লকডাউন থাকায় হাওড়া থেকেও কোনও ট্রেন যশোবন্তপুর যাবে না। একই ভাবে বাতিল করা হয়েছে শালিমার-পটনা দুরন্ত স্পেশাল এক্সপ্রেস। সেকেন্দরাবাদ-হাওড়া স্পেশালের যাত্রাপথ সংক্ষেপিত করে সেকেন্দরাবাদ থেকে ভুবনেশ্বরের মধ্যে চালানো হবে। লকডাউনের দিনে ভুবনেশ্বর-নয়াদিল্লি স্পেশাল এবং এসি এক্সপ্রেসের কোনও স্টপেজ থাকছে না এ রাজ্যে। তবে লকডাউনের সময়সীমা পেরিয়ে যাওয়ার পরে ওই দিন রাতে হাওড়া-মুম্বই সিএসএমটি (ছত্রপতি শিবাজি টার্মিনাস) স্পেশাল ছাড়বে। ওই ট্রেন ছাড়ার সময় রাত ৮টা থেকে পরিবর্তন করে ১১টা ১০ মিনিট করা হয়েছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন