• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সামনের বছর কবে মাধ্যমিক, বলল না মধ্যশিক্ষা পর্ষদ

West Bengal Board of Secondary Education

প্রায় প্রতি বছরই মাধ্যমিকের ফল ঘোষণার পর মধ্যশিক্ষা পর্ষদ আগামী বছরের পরীক্ষার সময়সূচি আনুষ্ঠানিক ভাবে জানিয়ে দেয়। কিন্তু আশ্চর্যজনক ভাবে এ বছর সেই নির্ঘণ্ট জানালেন না পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়। ফলে ২০১৮-য় কবে পরীক্ষা হবে তা নিয়ে একটা ধোঁয়াশা থেকেই গেল।

আগামী বছরের মাধ্যমিকের সময়সূচি কেন জানানো হল না এ প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নে পর্ষদ সভাপতি বলেন, “সিদ্ধান্ত নিতে পারিনি। কতগুলো বিষয় বিবেচনার করে দেখতে হবে। তার পরই সিদ্ধান্ত নেওয়া হবে।” এমন বিরল ঘটনায় ইতিমধ্যেই জোর জল্পনা শুরু হয়ে গিয়েছে শিক্ষা মহলে। প্রশ্ন উঠছে, আগামী বছরে পঞ্চায়েত নির্বাচনের কথা মাথায় রেখেই কি এমন সিদ্ধান্ত নিল পর্ষদ? এর আগে ২০১৫-তেও ফল ঘোষণার দিন পরবর্তী বছরের মাধ্যমিকের সময়সূচি ঘোষণা করেনি পর্ষদ। ২০১৬-য় বিধানসভা নির্বাচন ছিল।

আরও পড়ুন: মাধ্যমিকে প্রথম অন্বেষা, মেধায় এগিয়ে বাঁকুড়া, পাশে পূর্ব মেদিনীপুর

পাইলট হওয়ার স্বপ্ন ছেড়ে ডাক্তারিই লক্ষ্য মাধ্যমিকে রেকর্ড গড়া মেয়ের

এ বারও শহরকে টেক্কা দিয়েছে জেলা। আবারও সেই বাঁকুড়া। ৬৯০ পেয়ে প্রথম হয়েছে এই জেলারই অন্বেষা পাইন। শুধু তাই নয়, প্রথম দশেও রাজ্যের অন্য জেলাগুলিকে পিছনে ফেলে দিয়েছে বাঁকুড়া। প্রথম দশে মোট ৬৮ জনের মধ্যে ১৬ জনই এই জেলার। কলকাতার রয়েছে ৭ জন। পাশের হারে এ বারও সবচেয়ে বেশি পূর্ব মেদিনীপুর। ওই জেলায় পাশের হার ৯৬.০৬%। পাশের হারেও অন্য বছরগুলোকে ছাপিয়ে গিয়েছে এ বারের মাধ্যমিক। এ বার মোট পাশের হার ৮৫.৬৫%। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন