বৈশাখের কড়া রোদে হাঁসফাঁস গোটা বাংলা। আপেক্ষিক আদ্রতা বৃদ্ধির কারণে বেলা বাড়তেই অস্বস্তি বাড়ছে। মাঝেমধ্যে বিকেলের দিকে ঝোড়ো হাওয়ার সঙ্গে হঠাৎ বৃষ্টিতে সাময়িক স্বস্তি মিললেও, তীব্র গরমের হাত থেকে রেহাই পাচ্ছে না বাংলা। এই পরিস্থিতি আপাতত বদলাচ্ছে না। বরং তাপমাত্রা আরও বাড়বে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

আগামী কয়েক দিনের মধ্যেই পারদ চড়বে আরও ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস। বৃহস্পতিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রাও স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি (২৭.৭ ডিগ্রি সেলসিয়াস)। কলকাতায় আরও গরম বাড়ার পূর্বাভাস রয়েছে। আসানসোল, বাঁকুড়া-সহ বিভিন্ন জেলাতে তাপমাত্রা কোথাও ৪০ ছাড়িয়েছে, কোথাও ৩৭-৩৮ ডিগ্রি।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, শুক্রবার সন্ধ্যায় বিভিন্ন জেলাতে ঝড়-বৃষ্টি হতে পারে। নদিয়া, পূর্ব বর্ধমান, হাওড়া, হুগলি, কলকাতা, দুই ২৪ পরগনা-সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও ঘণ্টায় ৪৫ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়াও বইতে পারে। বৃষ্টির প্রভাবে সাময়িক স্বস্তি মিলতে পারে। তবে তাপমাত্রা কমার কোনও সম্ভাবনাই নেই।

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

আরও পড়ুন: এক্সাইড মোড়ের বহুতলে ভয়াবহ আগুন, ভেঙে পড়ল একাংশ 

আরও পড়ুন: অর্জুনের ‘গড়ে’ এ বার মদন-বাণ মমতার

(পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্ত থেকেবাংলায় খবরজানতে পড়ুন আমাদেররাজ্যবিভাগ।)