সকাল থেকেই আকাশের মুখ ভার। দুপুরের পর ছিঁটেফোঁটা বৃষ্টিও হয়েছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, কলকাতা, দক্ষিণ ২৪ পরগনা এবং ঝাড়গ্রামে বৃষ্টির অনুকূল পরিস্থিতি রয়েছে। পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে আগামী কয়েক দিন এমনই আবহাওয়া থাকবে বলে মনে করছেন আবহাওয়া বিজ্ঞানীরা। ফলে পুজোর মুখে ফের কপালে ভাঁজ রাজ্যবাসীর। তা হলে কি দুর্গাপুজোর মতোই কালীপুজোয় ভাসবে?

কালীপুজোর দিন বৃষ্টির ভ্রুকূটি রয়েছে। তবে ভারী বৃষ্টি হবে কি না, এখনই নিশ্চিত করে বলতে পারছে না আবহাওয়া দফতর। ওই নিম্নচাপটির অভিমুখ অন্ধ্রপ্রদেশের দিকে রয়েছে, এটাই যা স্বস্তির খবর। তবে এর প্রভাব পড়বে পশ্চিমবঙ্গে। আজ বুধবার এবং আগামী কাল বৃহস্পতিবার  কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বৃষ্টি হবে রবিবার পর্যন্ত।

আবহাওয়া দফতর জানিয়েছে, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব-পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে। বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা-সহ হাওড়া, হুগলি, নদিয়া, দুই ২৪ পরগনা, মুর্শিদাবাদ, মালদহ এবং দুই দিনাজপুরে। এ দিন দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, কালিম্পং, আলিপুরদুয়ারে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: কলকাতায় বসে মার্কিনিদের প্রতারণা, জালে ১ মহিলা-সহ পাঁচ জনের চক্র

আরও পড়ুন: স্টোনম্যানের কায়দায় মাথা থেঁতলে খুন ঠাকুরপুকুরে