• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কুয়াশা-মেঘে আচ্ছন্ন আকাশ, সকালেই ঝিরঝিরে বৃষ্টি কলকাতায়

weather
কুয়াশা ঢাকা সকাল। -ফাইল চিত্র।

Advertisement

ঘড়ির কাঁটা বলছে সকাল ৯টা। অথচ দেখে বোঝার উপায় নেই। ঠিক যেন সবেমাত্র দিনের আলো ফুটেছে। একেবারে আদর্শ কুয়াশামাখা শীতের সকাল। কুয়াশার ভার এতটাই যে, সকাল ৯টাতেও একটু দূরের জিনিস ঠিক ভাবে দেখা যাচ্ছে না।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বৃহস্পতিবার কলকাতার পাশাপাশি রাজ্যের অন্যান্য জেলাগুলোতেও একই পরিস্থিতি। ভোরের দিকে কুয়াশা আরও ঘন চাদর বিছিয়ে রেখেছিল। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সেটা কিছুটা পাতলা হয়েছে মাত্র। তবে কুয়াশার সঙ্গে আকাশ মেঘলা থাকায় পরিস্থিতির উন্নতি হয়নি। বেলায় কুয়াশা কিছুটা কাটতেই কলকাতায় ঝিরঝিরে বৃষ্টি শুরু হয় এ দিন। সকাল থেকে রোদের দেখা নেই।

তবে গতকালের থেকে এ দিন দক্ষিণ বঙ্গে ঠান্ডা কিছুটা কমেছে। কুয়াশা এবং মেঘ করে থাকাতেই তাপমাত্রা বেড়েছে বলে জানিয়েছেন আবহবিদেরা। বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা গতকালের থেকে প্রায় তিন ডিগ্রি বেড়ে হয়েছে ১৬.১ ডিগ্রি সেলসিয়াস। এ দিন বাঁকুড়ার সর্বনিম্ন তাপমাত্রা ১৪.৯ ডিগ্রি সেলসিয়াস, শ্রীনিকেতনের তাপমাত্রা ১৪.৫ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন: কাগজ দেখাবেন না, ডাক দিলেন মমতাও

তবে দক্ষিণ বঙ্গের জেলাগুলোতে পারদ ঊর্ধ্বমুখী হলেও পাহাড় কিন্তু আজও ঠান্ডায় কাঁপছে। এ দিন দার্জিলিঙের সর্বনিম্ন তাপমাত্রা ১.৬ এবং শিলিগুড়ির ৬.৬ ডিগ্রি সেলসিয়াস।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন