অজয় দেবগণের পরবর্তী প্রযোজনায় একসঙ্গে দেখা যাবে সঞ্জয় দত্ত এবং ফারহান আখতারকে। সূত্রের খবর, জাতীয় পুরস্কারপ্রাপ্ত তামিল ছবি ‘জিগরঠান্ডা’র অনুপ্রেরণায় তৈরি হবে ছবিটি।

অজয় সম্প্রতি সংবাদমাধ্যমকে বলেন, ‘‘আমি ছবিটি প্রযোজনা করছি। এখন চিত্রনাট্যের উপরে কাজ চলছে। জানুয়ারি-ফেব্রুয়ারি নাগাদ কাজ শুরু হবে। হিন্দি ভার্সানের ক্ষেত্রে ‘জিগরঠান্ডা’ ছবিটির হুবহু কপি করা হচ্ছে না। তবে ওই ছবিটির সঙ্গে কিছু অংশে মিল অবশ্যই থাকবে।’’ ছবিটি পরিচালনা করবেন ‘দৃশ্যম’ খ্যাত নিশিকান্ত কামত।

অজয়ের ছবিটিতে সঞ্জয়কে দেখা যাবে গ্যাংস্টারের ভূমিকায়। আর ফারহানের চরিত্রটি সহকারী নির্দেশকের। একটি টেলিভিশন রিয়্যালিটি শো থেকে বরখাস্ত করে দেওয়া হয় সহকারী নির্দেশককে। তার পরে ওই পরিচালক সত্যিকারের গ্যাংস্টারকে নিয়ে একটি পূর্ণ দৈর্ঘ্যের ছবি তৈরি করার চেষ্টা করে। এ নিয়েই তৈরি হচ্ছে অজয়ের সিনেমার গল্প।

তামিল ছবিটিতে সহকারী নির্দেশকের ভূমিকায় অভিনয় করেছিলেন ‘রং দে বাসন্তী’ খ্যাত সিদ্ধার্থ। গ্যাংস্টারের ভূমিকায় দেখা গিয়েছিল ববি সিমহাকে। অজয়ের প্রযোজনায় সেই দু’টি চরিত্রেই দেখা যাবে ফারহান এবং সঞ্জু বাবাকে।

অজয় বলেন, ‘‘আমাদের প্রযোজনা সংস্থা পাঁচ-ছ’টা ছবি বানাচ্ছে। নিজের অন্যান্য কাজের চাপও রয়েছে। তাই সব ছবিতে আমার পক্ষে অভিনয় করা সম্ভব নয়। এ ছাড়া, ছবিটির গল্পের প্রতি আমার সৎ থাকাটাও জরুরি। তাই মনে হয়েছে, এই ছবির জন্য ফারহান আর সঞ্জয়ই একদম ঠিক বাছাই।’’ চিত্রনাট্যের কাজ শেষ হলে ছবির অন্যান্য চরিত্র বাছাইয়ের কাজ শুরু হবে, জানান অজয়।