বড় পর্দার নামী পরিচালকেরাও এখন ডিজিটাল মাধ্যম এক্সপ্লোর করতে চাইছেন। ‘পিঙ্ক’-এর পরে পরিচালক অনিরুদ্ধ রায়চৌধুরী একটি শর্ট ফিল্ম করেছিলেন, ‘মায়া’। এ বার তিনি করছেন একটি ওয়েব সিরিজ়। তাতে আসল চমক, রাস্কিন বন্ডের ভূতের গল্প নিয়ে হিন্দিতে তৈরি হচ্ছে এই সিরিজ়।

রাস্কিনের গল্পগুলো পর্দায় ঠিক মতো ফুটিয়ে তোলাটাও চ্যালেঞ্জ। পরিচালকের মতে, যে ধরনের ওয়েব সিরিজ় দর্শক এখন পছন্দ করছেন, তার জন্য রাস্কিনের গল্পগুলো যথাযথ। অনিরুদ্ধ জানালেন, আপাতত একটি সিজ়নের কাজই চলছে। ১২টি এপিসোড নিয়ে হবে প্রথম সিজ়ন। প্রতিটি এপিসোডই আলাদা গল্প। 

বলিউডের একাধিক জনপ্রিয় অভিনেতার সঙ্গে কলকাতা থেকে রয়েছেন রাইমা সেন, যিনি আগে অনিরুদ্ধর সঙ্গে ‘অনুরণন’ ছবিটি করেছেন। এই মুহূর্তে অনিরুদ্ধ শুট করছেন শিমলায়। রাইমাও রয়েছেন সেখানে। ‘‘হিন্দিতে ওয়েব সিরিজ় করার অনেক প্রস্তাবই পাচ্ছিলাম। কিন্তু টোনির (অনিরুদ্ধ) এই প্রস্তাব শুনে মনে হল, এটা করতেই হবে,’’ হোয়াটসঅ্যাপে বললেন রাইমা। শুটিং জ়োনে ফোনের ব্যবহার নিষিদ্ধ।

সাজ্জাদ, রাইমা, অনিরুদ্ধ

কারণ, শুট হচ্ছে সিঙ্ক সাউন্ডে। রাইমার সঙ্গে কাজ করছেন সাজ্জাদ দেলাফ্রুজ়। ‘টাইগার জ়িন্দা হ্যায়’-এর পরে বলিউডে পরিচিত মুখ তিনি। তাঁর কথায়, ‘‘অনিরুদ্ধদার ‘পিঙ্ক’ দেখার পরে ওঁর সঙ্গে কাজ করার ইচ্ছে ছিল। আমি খেতে খুব ভালবাসি। বাঙালি পরিচালক ও সহ-অভিনেত্রীকে বলেছি কলকাতায় গেলে ভাল মাছ খাওয়াতে।’’ তাঁর চরিত্রটা ভাঙতে চাইলেন না সাজ্জাদ। শুধু বললেন, ‘‘চরিত্রটা মানবিক।’’ এই সিরিজ়ে আছেন চন্দন রায় সান্যাল, মানব ভিজ়, ফরিদা জালাল, সারা জৈন, সুনীল নায়ার প্রমুখ। অনিরুদ্ধর সঙ্গে পরিচালনায় আছেন দক্ষিণের পরিচালক ভিকে প্রকাশও।