সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অরিন্দমের রবীন্দ্র অনুরাগ

Arindam
অরিন্দম

ছবি পরিচালনা তো আছেই। এ বার বাংলা গানের অ্যালবামও ডিরেক্ট করবেন অরিন্দম শীল। রবীন্দ্রসংগীত ‘আমারও পরান যাহা চায়’ গানটি নতুন ভাবে উপস্থাপন করা হচ্ছে। গেয়েছেন সংগীতশিল্পী ঋষি চন্দ। অ্যালবামে ঋষির সঙ্গে দেখা যাবে সম্পূর্ণা লাহিড়িকেও। “গানটাকে একেবারে আধুনিক দৃষ্টিভঙ্গিতে দেখা হচ্ছে। তবে সুর পুরোপুরি রাবীন্দ্রিকই থাকছে। সেখানে কোনও বদল আনা হয়নি। রবীন্দ্রনাথের গান তো আসলে কোনও সময়েই পুরনো হয় না। তবে শ্যুটের কনসেপ্ট খুব আধুনিক,” বললেন সম্পূর্ণা। ঋষি-সম্পূর্ণার কনসেপ্ট পছন্দ হয়ে যাওয়ার জন্যই অরিন্দম রাজি হয়েছেন ভিডিয়োটি পরিচালনায়।

কিছু দিন আগে বিজ্ঞাপন পরিচালনা করেছেন। যেখানে ছিলেন কপিল দেব আর মহেন্দ্র সিংহ ধোনি। শর্ট ফিল্ম, মিউজিক ভিডিয়ো, বিজ্ঞাপন... পরপর নতুন মাধ্যমে কাজ করার কোনও বিশেষ উদ্দেশ্য আছে কি? “আছে বইকী। নতুন কিছু করার চেষ্টা বলতে পারেন। এখন সিনেমাও যে ভাবে ডিজিটাল প্ল্যাটফর্মে মানুষ দেখছেন, তাতে আমাদের ক্রমাগত নতুন বিষয়, নতুন মাধ্যম আরও বেশি এক্সপ্লোর করতে হবে।”

সম্পূর্ণা

অরিন্দম একটি শর্ট ফিল্মও পরিচালনা করতে চলেছেন। জানালেন, সিইএসসির প্রযোজনায় একটি সচেতনতামূলক শর্ট ফিল্ম হচ্ছে। সেখানে রয়েছেন আবির চট্টোপাধ্যায় ও সোহিনী সরকার। কিন্তু পরিচালকের নতুন সিনেমার কাজ কবে? “ বললেন, “জানুয়ারিতে শবর রিলিজ করবে। এর পর বাংলাদেশের সঙ্গে যৌথ প্রযোজনার ছবিটা শুরু করব।” সুচিত্রা ভট্টাচার্যের ‘ঢেউ আসে ঢেউ যায়’ তাঁর আগামী ছবির গল্প।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন