সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

নিজের ছবির ডাবিং থেকে বাদ?

অভিনেতা-প্রযোজক জটে ‘ধূমকেতু’। খবর দিচ্ছে আনন্দ প্লাস

Dhumketu
‘ধূমকেতু’ ছবিতে দেব

Advertisement

এমন ঘটনা হালফিলে বাংলা ইন্ডাস্ট্রিতে হয়েছে কিনা সন্দেহ! নিজের ছবির ডাবিং থেকেই হয়তো বাদ পড়তে চলেছেন দেব। কৌশিক গঙ্গোপাধ্যায় পরিচালিত ‘ধূমকেতু’ নিয়ে প্রযোজক রানা সরকার এবং দেবের চাপানউতোর এখন এমন জায়গায় পৌঁছেছে যে, দেবের বদলে অন্য কাউকে দিয়ে ডাব করিয়ে ছবি রিলিজ করা হতে পারে।

 প্রযোজক রানা সরকার বলছেন, ‘‘আমি নভেম্বরের ২২ তারিখে ‘ধূমকেতু’ রিলিজ করব। দেব যদি ৩০ অগস্টের মধ্যে ডাবিং না করে, তা হলে অন্য কাউকে দিয়ে তা করিয়ে নেব।’’ এই বক্তব্য জানিয়ে রানা ইতিমধ্যেই ইম্পা, সিনে টেকনিশিয়ান ফেডারেশনকে চিঠিও দিয়েছেন।

এই পরিপ্রেক্ষিতে দেব কী বলছেন? ‘‘প্রযোজকের থেকে আমি টাকা পাই। তিনি যদি সে টাকা দিয়ে দেন, তা হলে আমি ডাবিং করে দেব। টাকা না মেটালে ডাবিং করব না,’’ সাফ কথা দেবের। অভিনেতার বক্তব্যের পরিপ্রেক্ষিতে প্রযোজক জানাচ্ছেন, তিনি দেবকে ইতিমধ্যেই কিছু টাকা দিয়েছেন। বাকি টাকা ডাবিংয়ের পর দেবেন এবং অভিনেতাকে চুক্তিপত্র
সই করতে হবে।

দেব নিজেও ফেডারেশন, আর্টিস্ট ফোরাম এবং ইম্পা-কে রানা সরকারের নামে অভিযোগ জানিয়ে চিঠি দিয়েছেন। অতীতে রানা অন্য ছবির ক্ষেত্রেও সময় মতো পাওনাগণ্ডা দেননি বলে অভিযোগ উঠেছে। দেবও সে দিকেই ইঙ্গিত করছেন। ‘ধূমকেতু’ করার সময় দেব এই ছবির সহ-প্রযোজক হবেন এবং লভ্যাংশ নেবেন বলেছিলেন। পরবর্তী কালে তিনি পারিশ্রমিক এবং স্যাটেলাইট রাইটসের স্বত্বও দাবি করেন বলে জানাচ্ছেন প্রযোজক।

অভিযোগ-পাল্টা অভিযোগের পালা চলছে। এই পরিস্থিতিতে ঝুলছে ছবির ভাগ্য। দেব নিজেও অনেক বার বলেছেন, ‘ধূমকেতু’ তাঁর করা সেরা কাজ। যে কারণে তিনি প্রযোজকের থেকে ছবিটা কিনে নেওয়ার কথাও বলেও ছিলেন আনন্দ প্লাসকে। তবে পরিস্থিতির বিচারে সেটা কতদূর সম্ভব, তা নিয়েও সন্দেহ রয়েছে!

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন