• Soumitra Chatterjee
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

রহস্য উন্মোচনে সৌমিত্র

Soumitra Chatterjee
সৌমিত্র চট্টোপাধ্যায়।
  • Soumitra Chatterjee

Advertisement

কোহিনুরের মতো মূল্যবান হিরের খোঁজে এ বার শামিল হচ্ছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। নাম ‘কলকাতায় কোহিনুর’। ছবিতে সৌমিত্রর চরিত্রের নাম সাত্যকি বসু। সাত্যকি একজন ইতিহাসবিদ। কোহিনুরের ইতিহাসচর্চাতেই মেতে থাকেন তিনি। ‘কলকাতায় কি কোহিনুর রয়েছে?’ সেই প্রশ্নেরই উত্তর খুঁজতে গিয়ে এক রহস্যের উন্মোচন করেন তিনি। ছবির পরিচালক শান্তনু ঘোষ জানালেন, ‘‘হিস্টোরিক্যাল মিস্ট্রিই এই ছবির মূল বিষয়। টলিউডে ইতিহাস নিয়ে গোয়েন্দা গল্প সে ভাবে দেখা যায়নি। সেই অভাবই পূরণ করবে এই ছবি। গল্পটা শুনেই সৌমিত্র জেঠু বলেছিলেন, ‘স্টোরিটা তো বেশ ইন্টারেস্টিং’।’’

সৌমিত্রর পাশাপাশি ছবিতে দেখা যাবে টলিউডের আর এক বর্ষীয়ান অভিনেতা বরুণ চন্দকে। তিনি জানালেন, ‘‘শান্তনু যথেষ্ট রিসার্চ করেই কাজটা শুরু করছে। ছবিটা নিয়ে আমি আশাবাদী।’’ তাঁর চরিত্রটির নাম তাপসরঞ্জন, যে ফ্রিম্যাসন, ইতিহাসবিদ এবং কোহিনুর বিশেষজ্ঞ। তাপসরঞ্জনের সহকারীর চরিত্রে মীরকে ভাবা হচ্ছে।

একজন বলিউড অভিনেত্রীর ভূমিকায় অর্পিতা চট্টোপাধ্যায়কে দেখা যেতে পারে। এ ছাড়া একটি বিশেষ চরিত্রে থাকতে পারেন মানালি দে কিংবা মনামী ঘোষও। কোহিনুরের পাশাপাশি কলকাতার ইতিহাসও তুলে ধরা হবে এই ছবিতে। সেই জন্য শ্যুট করা হবে কলকাতা মিউজিয়াম, সেন্ট পলস ক্যাথিড্রাল, ভিক্টোরিয়া মেমোরিয়ালের মতো ঐতিহ্যবাহী স্থানে। এই ছবির মিউজিক করছেন পিনাক ভট্টাচার্য। সিনেম্যাটোগ্রাফি করছেন বিক্রম আনন্দ। ছবির শ্যুটিং শুরু হবে ফেব্রুয়ারির শেষ অথবা মার্চের শুরুর দিকে। ছবিটি মুক্তি পেতে পারে চলতি বছরের অগস্ট কিংবা নভেম্বর মাসে।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন