• Mickey Contractor
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

উষ্ণ ঠোঁটের নেমন্তন্ন

গরম? তাতে কী! মেকআপেও ছড়াক উষ্ণতা। বিখ্যাত মেক আপ আর্টিস্ট মিকি কন্ট্রাক্টরের টিপস। শুনলেন নাসরিন খান

Makeup Tips
  • Mickey Contractor

Advertisement

৪০-৪৫ ডিগ্রিতে জ্বলছে শহর। কোনও মতে পোশাক চড়িয়ে রাস্তায় নামা। এই একঘেয়ে সাজ থেকে বেরিয়ে এসে গরমের সঙ্গে পাল্লা দিয়ে আরও হট আর সেক্সি করে তুলুন নিজেকে। ‘‘গরমে দু’ ভাবে বাড়ি থেকে বেরোনো যেতে পারে। হয় বেশ সাজগোজ করে বেরোন, নয়তো বা কোনও রকম প্রসাধনই করবেন না,’’ বলছেন বলিউডের জনপ্রিয় মেকআপ আর্টিস্ট মিকি কন্ট্রাক্টর।


কেমন মেক আপ

ভুরু কোঁচকাবেন না। মিকি আপনার চেহারাকে গুরুত্ব দিয়ে হালকা সাজের পরামর্শ দিচ্ছেন। মুখে এবং চোখে ঝলমলে রং ব্যবহার করুন। নয়তো বেরিয়ে পড়ুন প্রসাধনহীন নো মেকআপ লুকে। প্রচলিত ধারার বাইরে গিয়ে সাজুন। হয় চোখে মেক আপ করুন, নয়তো বা ঠোঁট রাঙিয়ে তুলুন। মুখের যে কোনও একটা অংশে প্রসাধনের সময় গুরুত্ব দিন। ‘‘ঘন মেক আপ যেন চেহারাকে চেপে না ধরে। সামান্য রঙের ব্যবহারে মুখ যেন পরিষ্কার-পরিচ্ছন্ন দেখায়,’’ বলছেন মিকি।

পার্টিতে গেলে

গ্রীষ্মকালে দিনে বা রাতে পার্টির মেক আপ কী হবে? মিকির মতে দিন এবং রাতের প্রসাধনের লুক হবে আলাদা। রাতের পার্টি বলেই যে গাদাখানেক মেক আপ লাগাতে হবে তার কোনও মানে নেই। ‘‘স্কিন ভিজিয়ে নজর কাড়ুন। ময়শ্চারাইজার লাগান। লাগাতে পারেন ব্লাশ-অন,’’ বলছেন মিকি।

 

স্কিন শিমারের উষ্ণতা

রোদে পোড়া স্কিনের আকর্ষণ পুরুষদের কাছে সব চেয়ে বেশি। আন্তর্জাতিক মেক আপ বিশেষজ্ঞরা বলছেন রোদে ঝলসানো স্কিনে চাকচিক্য বাড়াতে ব্রোঞ্জ রং ব্যবহার করুন। ব্রোঞ্জ রঙের সঙ্গে হাইলাইটার মিশিয়ে ত্বকে লাগান। এই প্রসাধন ব্যবহারের আগে অবশ্যই ময়শ্চারাইজার ব্যবহার করবেন।

 

ঠোঁটের আদর

পৃথিবী জুড়েই লাল লিপস্টিকের কদর। এই রং ধ্রুপদী। চোখে মাসকারা বা আইলাইনার না লাগিয়ে ঠোঁটে লাল লিপস্টিক লাগিয়ে সাজতে পারেন গরমেও। খুব ছিমছাম দেখাবে। তবে লাল লিপস্টিক লাগাবার আগে দেখে নিন মুখে এবং শরীরের ত্বকে যেন ঔজ্জ্বল্য ধরা থাকে। কোনও মতেই যেন ত্বক ফ্যাকাশে মনে না হয়।

চোখের ইশারায়

নীল চোখ সকলেরই পছন্দ। আইলাইনার বা আইশ্যাডো লাগিয়ে চোখে আনতে পারেন নীলাভ দ্যুতি। চোখে ব্যবহার করতে পারেন নাবিক-নীল রং, অথবা হলদে রং। সাদা রঙের পোশাকের সঙ্গে ভাল মানাবে।

চোখে গ্লিটার লাগানোর ফ্যাশান আজকাল খুব জনপ্রিয়। তবে উৎসবের সময়ই গ্লিটার লাগানোর চল বে‌শি। ইচ্ছে করলে গরমেও চোখে গ্লিটার লাগাতে পারেন। তবে দিনের বেলা হাল্কা ভাবেই লাগান। রাতে গাঢ় করে গ্লিটার লাগাতে পারেন। গ্লিটার আপনার দৃষ্টিকে করে তুলবে মাদকতাময়। লাস্যময়।

চোখে মোটা ভুরুর চল উঠে গিয়েছে। গরমের সাজে ভুরু হবে বাঁকানো ধনুকের মতো তীক্ষ্ণ। ফলস আইল্যাশ লাগাতে পারেন। সেক্ষেত্রে আইল্যাশে ঘন করে ম্যাসকারা লাগিয়ে একটু ঘেঁটে দিন। তাতে একটা স্মোকি লুক তৈরি হবে। গরমের সঙ্গে স্মোকি মেক আপ ভাল যায়।

 

থাকুন প্যাস্টেল শেডে

গালে এবং চোখের পাতায় প্যাস্টেল রং খুব ভাল। এটাই ২০১৬র ট্রেন্ড। উজ্জ্বল গোলাপি রং আর কোরাল শেড ব্যবহার করতে পারেন গালে। শুধু গালে নয় চোখেও লাগাতে পারেন এই রং। প্যাস্টেল শেড গালে আপনার একটা রোম্যান্টিক লুক সহজেই দৃষ্টি আকর্ষণ করবে। 

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন