• abhijit
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‌পাকিস্তানিদের ঘাড় ধাক্কা দিয়ে বের করে দেওয়া উচিত

উরি সন্ত্রাসের পর আবার পাকিস্তান নিয়ে মুখ খুললেন অভিজিৎ ভট্টাচার্য। শুনলেন স্রবন্তী বন্দ্যোপাধ্যায়

abhijit
  • abhijit

পাকিস্তানি সিঙ্গারদের নিয়ে এত বাড়াবাড়ি কেন? আমি কুড়ি বছর ধরে বলে আসছি এই কথাটা।

আমাদের  এক দিকে যেমন কিশোরকুমার, লতা মঙ্গেশকর, মহম্মদ রফি আছেন। তেমনই উস্তাদ আমজাদ আলি খান আছেন।  পণ্ডিত ভীমসেন যোশী, পরভিন সুলতানা, অজয় চক্রবর্তী আছেন। তাও দেখুন,  নুসরত ফতে আলি খানকে নিয়ে সেই কবে থেকে আমরা আদিখ্যেতা করেই যাচ্ছি!

এই যে সুফি গায়কদের নিয়ে আমাদের এত বাড়াবাড়ি,  আসলে সুফি গায়ক কারা? আমি যা বলছি  ঠিক সেটাই লিখুন, সুফি গান ভিখিরিদের গান। লোকে ওই গান শুনে পয়সা ফেলে। আমাদের বাউল গানও ওর চেয়ে অনেক ভাল! আমরা কেন পাকিস্তানের তালু চেটে যাচ্ছি? ওদের কী আছে?

রামিজ রাজা, ওয়াসিম আক্রম, মানছি বিখ্যাত ক্রিকেট কমেন্টেটর। আমরাই ওঁদের বিখ্যাত করেছি।  কিন্তু যা অবস্থা হয়েছে তাতে এখন মনে হচ্ছে, কোনও অবস্থাতেই আর পাকিস্তানিদের ভারতে ঢুকতে দেওয়া উচিত নয়। ওরা পায়ে এসে পড়লেও, নয়! ওদের ভাষাতেই ওদের বলতে চাই তালাক, তালাক, তালাক।

কর্ণ জোহরকে দেখুন। একেবারে নির্লজ্জ! ট্যালেন্ট খুঁজছে সেই পাকিস্তানিদের মধ্যে, যারা আমাদের দেশের  লোককে ধরে ধরে মারছে! ফাওয়াদ খান ছাড়া কি আর কোনও ইয়ং ট্যালেন্টেড অভিনেতা আমাদের দেশে নেই?

ওরা আমাদের দেশের আর্টিস্টদের নিয়ে কোনও দিন মাতামাতি করেছে শুনেছেন? কোনও দিনও নয়। ওদের বেশির ভাগ আমাদের দেশে পড়ে আছে। আর আমরা ওদের মাথায় তুলে নাচছি। আর ওরা আমাদের সঙ্গে নোংরামি করে যাচ্ছে। ধরে ধরে লোকেদের মারছে। ওরা তো মাকড়সার জাত।

এই কথাগুলো বলছি ভারত আর পাকিস্তানের প্রেক্ষিতে। আমি কিন্তু কমিউনাল নই। পরভিন সুলতানা, আমজাদ আলির কথাও বলেছি মাথায় রাখবেন।

অনেক হয়েছে। এ বার পাকিস্তানিদের ঘাড় ধাক্কা দিয়ে দেশ থেকে বের করে দেওয়া উচিত।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন