লোকসভা নির্বাচনে বিপুল ভোটে জয়ী হয়ে দ্বিতীয় বার সরকার গড়ার পথে নরেন্দ্র মোদী। বলিউডের প্রথম সারির অনেকেই তাঁকে শুভেচ্ছাবার্তা জানিয়েছেন টুইটারে। এত দিন যাঁরা মোদীর কড়া সমালোচনা করেছেন, তাঁরাও শুভেচ্ছা জানাতে পিছপা হননি। যেমন শাবানা আজ়মি। 

বৃহস্পতিবার টুইট করে শাবানা লেখেন, ‘‘দেশের মানুষ জোরালো ভাবে তাঁদের মত জানিয়েছেন।’’ এর পরেই মোদী অনুরাগীরা শাবানাকে ট্রোল করা শুরু করেন। ‘পাকিস্তানে চলে যান’, ‘এ বার কোন দেশে যাবেন...’ এমন ধারার তির্যক মন্তব্য ধেয়ে আসে শাবানার উদ্দেশে। শোনা যায়, এক অনুষ্ঠানে শাবানা বলেছিলেন, মোদী জিতলে তিনি পাকিস্তান চলে যাবেন। যদিও পরে এই কথা অস্বীকার করেন অভিনেত্রী। তবে মোদীভক্তদের ট্রোল করা থেকে নিবৃত্ত করা যায়নি।

অন্য দিকে প্রধানমন্ত্রীকে টুইটে শুভেচ্ছা জানান পরিচালক অনুরাগ কাশ্যপ। পাশাপাশি তাঁর আশঙ্কার কথাও জুড়ে দেন। অনুরাগের মেয়ে আলিয়া কাশ্যপের ইনস্টাগ্রাম পোস্টে আর এস এস-এর এক প্রচারক তাঁকে ‘ধর্ষণের হুমকি’ দেন। অনুরাগের টুইটের বক্তব্য, ‘‘আপনার মতাদর্শের বিরোধী হওয়ার জন্য আমার মেয়েকে এ ভাবে আক্রমণ করা হয়েছে। কী ভাবে আপনার দলকে সমর্থন করি বলুন তো?’’ অনুরাগ তাঁর টুইটের সঙ্গে মেয়ের পোস্টের স্ক্রিনশট জুড়ে দেন। যা নিয়ে নেটিজ়েন দ্বিধাবিভক্ত হয়ে যায়। পরিচালক অশোক পণ্ডিত ওই হুমকি পোস্টকে ‘ফোটোশপড’ বলে কটাক্ষ করেন। এটাই কি ‘ভক্‌ত’দের উন্মাদনার প্রদর্শন?