বছর কয়েক আগে প্রতিভা, গ্ল্যামার, এক্স ফ্যাক্টর নিয়ে আলোচনার কেন্দ্রে থাকতেন মুম্বই ইন্ডাস্ট্রির তিন তরুণী। আলিয়া ভট্ট, পরিণীতি চোপড়া এবং শ্রদ্ধা কপূর। কালে কালে কেরিয়ারের রেসে সকলকে পিছনে ফেলে দিয়েছেন আলিয়া। শ্রদ্ধা বা পরিণীতিদেরও মেঘে মেঘে বেলা বেড়েছে ইন্ডাস্ট্রিতে। এখন বরং তরুণ ব্রিগেডে রয়েছে নতুন তিন মুখ। তারা সুতারিয়া, অনন্যা পাণ্ডে এবং প্রানূতন। এঁদের মধ্যে কে কতটা প্রতিশ্রুতিময়, তা অবশ্য সময়ই বলবে। তবে ইতিমধ্যেই নিজেদের উপস্থিতি বোঝাতে শুরু করেছেন এই তিন উঠতি নায়িকা।

প্রানূতন

পেডিগ্রি: পুরনো দিনের অভিনেত্রী নূতনের নাতনি হন ইনি। আবার অভিনেতা মণীশ বহেলের মেয়েও। মণীশের সঙ্গে বরাবরই ভাল সম্পর্ক সলমন খানের। তাই সলমনের ক্যাম্পেই নাম লিখিয়েছেন প্রানূতন। আইন নিয়ে পড়াশোনা করলেও ছোটবেলা থেকে অভিনয়ের দিকে ঝোঁক ছিল।

ফিল্মোগ্রাফ: সলমনের প্রযোজনায় সদ্য মুক্তি পেয়েছে প্রানূতনের ‘নোটবুক’। তবে তেমন কোনও ছাপ বক্স অফিসে ফেলেনি এই ছবি। অভিনেত্রীর এর পরের কোনও ছবিও ঘোষিত নয়। 

ইউএসপি:  অনেকে বলেন, নূতনের সঙ্গে চেহারায় কিছুটা মিল রয়েছে প্রানূতনের। কাজলকে তিনি ‘পিসি’ বলে ডাকেন। যদি তাঁর কাছ থেকে অভিনয়ের টিপস নেন, তা হলে চেহারা এবং প্রতিভার মিশেলে অনেক দূর যেতে পারবেন অভিনেত্রী। ফাঁকা সময়ে প্রানূতন ছবিও আঁকেন।

অনন্যা

পেডিগ্রি: অভিনেতা চাঙ্কি পাণ্ডের মেয়ে অনন্যা। চাঙ্কি নিজে কোনও দিন এ-লিস্টেড তারকা ছিলেন না। তবে মেয়েকে স্টারডমের পথ দেখিয়ে দিয়েছেন তিনি। অনন্যার প্রথম ছবি ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার টু’ কর্ণ জোহরের প্রযোজনায়। ছোটবেলা থেকেই অনন্যা মেলামেশা করে এসেছেন শাহরুখ-কন্যা সুহানা, শ্রীদেবী-কন্যা জাহ্নবী-খুশির সঙ্গে। সোশ্যাল মিডিয়ায় এই স্টারকিডদের সঙ্গে তাঁর অগুনতি ছবি। 

ফিল্মোগ্রাফ: এখনও পর্যন্ত হাতে দু’টি ছবি। ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার টু’ এবং ‘পতি পত্নী অউর উয়ো’।

ইউএসপি: অনন্যার দীঘল চোখ এবং স্টাইল সেন্স এখনই প্রশংসিত। শোনা যায়, ডিজ়াইনার মণীষা জয়সিংহের ছেলে কর্ণ জয়সিংহকে ডেট করছেন অনন্যা।

তারা

পেডিগ্রি: তিন জনের মধ্যে একমাত্র তারাই স্টারকিড নন। তবে ভিডিয়ো জকি হিসেবে কাজ শুরু করে দিয়েছিলেন ২০১০ সাল থেকেই। 

ফিল্মোগ্রাফ: তারারও ডেবিউ ছবি ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার টু’। তার পরেই ‘মরজাওয়াঁ’র কাজ শুরু করবেন। অহন শেট্টির সঙ্গেও একটি রিমেকে সই করেছেন। শোনা যাচ্ছে, কর্ণের ব্যানারে একটি রোম্যান্টিক ছবিও করবেন তারা।

দিল্লি দখলের লড়াইলোকসভা নির্বাচন ২০১৯ 

ইউএসপি: এখনও পর্যন্ত এই তিন জনের মধ্যে তারার হাতেই সবচেয়ে বেশি ছবি। তারার পিআর নাকি দুর্দান্ত! সিদ্ধার্থ মলহোত্রের সঙ্গেই নাকি ডেট করছেন তিনি।