• বাড়িতেই নুডলস তৈরি করার জন্য ময়দা, ডিম, নুন, জল একসঙ্গে মেখে নিন। কিছুক্ষণ রেখে রুটির মতো বেলে ছুরি দিয়ে কেটে নিন। ভাল করে ময়দা ছিটিয়ে নুডলস রাখুন। এতে নুডলসের স্ট্রিপ একে অপরের সঙ্গে জড়িয়ে যাবে না।

• প্রয়োজন মতো হাক্কা নুডলস, নুডলস সুপ কিংবা স্টিমড নুডলস তৈরি করতে পারেন বাড়িতে তৈরি নুডলস দিয়েই। হোমমেড নুডলস তেলে লালচে সোনালি করে ভেজেও নিতে পারেন। আমেরিকান চপ সুয়ে তৈরি করার জন্য ভাজা হোমমেড নুডলস ব্যবহার করলে স্বাদ খুলবে। ভাজা নুডলস দিয়ে তৈরি করতে পারেন প্যান ফ্রায়েড নুডলসও। তার জন্য ইচ্ছে মতো আনাজ, মাছ-মাংস আর সস অবশ্যই দরকার।

• স্প্রিং রোলের র‌্যাপার তৈরি করার জন্য ময়দা, কর্ন ফ্লাওয়ার, নুন, তেল ও পরিমাণ মতো জল দিয়ে মাখুন। এর পরে অন্তত ২০-৩০ মিনিট মণ্ড ঢাকা দিয়ে রাখতেই হবে। এই রেস্টিং টাইমের মধ্যেই গ্লুটেন ফর্ম করে।

• স্প্রিং রোলের র‌্যাপার সাধারণত ভীষণ পাতলা হয়। কিন্তু মাংস কিংবা আনাজের পুর ভরে মোড়ার সময়ে অনেক ক্ষেত্রে রোলের র‌্যাপার ফেটে যেতে পারে। তাই দু’টি র‌্যাপার একসঙ্গে নিয়ে তার মধ্যে পুর ভরুন। লেচি বেলার সময়ে যথেষ্ট পরিমাণে তেল ও ময়দা ব্যবহার করলে র‌্যাপার পাতলা করে বেলা সহজ হয়।

• স্প্রিং রোলের স্বাদ বাড়াতে র‌্যাপার সেঁকে নেওয়া জরুরি। ঠিক যে ভাবে বাঙালি বাড়িতে রুটি সেঁকা হয়, এ ক্ষেত্রে সেই পদ্ধতিই অবলম্বন করুন। শুকনো তাওয়ায় র‌্যাপার রেখে অপেক্ষা করুন। বুদ্বুদ উঠলে র‌্যাপার সেঁকে নামিয়ে নিন।

• রোলের ভিতরে পুর ভরে তা মুড়ে দিতে হয়। ভেজিটেবিল স্প্রিং রোলের ক্ষেত্রে অল্প জলে সামান্য ময়দা গুলে মোড়ার অংশে দিতে পারেন। এতে ভাজার সময়ে রোল খুলে পুর বেরিয়ে পড়বে না। আর ননভেজ স্প্রিং রোলের ক্ষেত্রে ময়দার পরিবর্তে ব্রাশ করুন ফেটানো ডিম।

• ওয়ানটন পেস্ট্রির মণ্ড তৈরি করতে ময়দা, ডিম, জল ও কয়েক চামচ বেকিং সোডার প্রয়োজন। মণ্ড কিছুক্ষণ রেখে তা থেকে লেচি কেটে পাতলা করে বেলে নিন। এ বার পুর ভরে নিন। স্টিমড ওয়ানটন বানানোর জন্য জল ফুটতে দিন। তাতে ওয়ানটন দিয়ে দু’মিনিট অপেক্ষা করুন। এ বার দু’চামচ তেল দিন। তেল দিলে ওয়ানটন একে অপরের সঙ্গে জড়িয়ে ছিঁড়ে যাবে না। সবশেষে নুন, সয়া সস ও গোলমরিচ গুঁড়ো ছড়িয়ে নামিয়ে নিন। জল থেকে ছেঁকে তুলে নিন। স্প্রিং অনিয়নের কুচি ছড়িয়ে পরিবেশন করুন। ওয়ানটন ভাজতেও পারেন। 

• ওয়ানটন পেস্ট্রি দিয়েই মোমো তৈরি করতে পারেন। আবার ক্রিস্পি হানি নুডলস আইসক্রিমের মতো মিষ্টি ডেজ়ার্ট জাতীয় পদ তৈরি করতে বেছে নিতে পারেন এই পেস্ট্রি।

• স্প্রিং রোলের র‌্যাপার ও ওয়ানটন পেস্ট্রি দিয়ে সুই মাই (চাইনিজ় ডাম্পলিং), ডেট প্যানকেক জাতীয় ভিন্ন স্বাদের পদও তৈরি করা যায়।