• পারমিতা মুখোপাধ্যায়
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

শীতের সাজে উষ্ণ রং

এক লহমায় স্পটলাইট ছিনিয়ে নিতে লাল বা কমলার মতো উষ্ণ রং স্বতন্ত্র। তাদের যুগলবন্দিতে তা যে আরও দশগুণ বেড়ে যাবে, তা বলাই বাহুল্য। রইল সেই উপায়

Beauty

আইশ্যাডো প্যালেটে ট্যাঞ্জারিন বা লাল রং চিরকালই খানিকটা ব্রাত্য। লিপস্টিকেও কোরাল শেডের ভিড়ে লাল-কমলা অনেকটাই কোণঠাসা হয়ে পড়েছিল। তবে ইদানীং সেই ইতিহাসে ইতি পড়েছে। মেকআপ মানচিত্রে আবার স্বমহিমায় ফিরে এসেছে এই দুই উষ্ণ রং। এই শীতের মরসুমে জমকালো লুক পেতে এই রঙের উপরেই ভরসা তারকা থেকে সাধারণ, সকলের... 

 

সূর্যাস্তের রং

হলিউড রেড কার্পেট থেকে বলিউড ফিল্ম স্ক্রিনিং... চোখের শোভা বাড়াতে সেলেব্রিটিদের এখন সবচেয়ে পছন্দের ‘সানসেট আইজ়’। আপনিও সহজেই আপন করে নিতে পারেন এই অফবিট মেকআপ ট্রেন্ড। চোখের পাতায় ভাল করে কনসিলার লাগিয়ে নুড আইশ্যাডো দিয়ে বেস তৈরি করুন। তার পরে আইশ্যাডো ব্রাশ দিয়ে প্রথমে ভুরুর নীচের অংশে হালকা করে অরেঞ্জ আইশ্যাডো লাগান। এর ঠিক নীচে চোখের পাতার বাকি অংশে লাগিয়ে নিন গাঢ় লাল আইশ্যাডো। এর উপরেই চোখের পাতার ঠিক মাঝ বরাবর থেকে নীচ অবধি ফের অরেঞ্জ বা ট্যাঞ্জারিন আইশ্যাডো লাগান। ভাল করে ব্লেন্ড করুন। শেষে চোখের পাতার নীচের কোণ থেকে বাইরে অবধি সরু আইব্রাশ দিয়ে সামান্য অরেঞ্জ আইশ্যাডো লাগিয়ে নিন।

 

গালের স্পর্শে

ডাবল টোন আইশ্যাডো অনেক দিন ধরেই ফ্যাশনে ইন। এ বার লাল এবং কমলার তালে তাল মিলিয়ে ডাবল টোন ব্লাশ ট্রাই করে দেখতে পারেন। মেকআপ ব্রাশের সাহায্যে চিকবোনের নীচের অংশে হালকা লাল ব্লাশার লাগিয়ে নিন। চিকবোনের উপরের অংশে থাকুক হালকা কমলা রঙের ব্লাশ। শেষে পুরোটার উপরে ব্রাশ বুলিয়ে বাড়তি ব্লাশ ঝেড়ে নিতে ভুলবেন না। যেহেতু এই ব্লাশার খুব গাঢ় রঙের, তাই এর সঙ্গে লিপস্টিক হবে হালকা। মনে রাখবেন, মেকআপে হালকা-গাঢ় কম্বিনেশনটাই কিন্তু আসল। 

 

চোখে চমক

বিয়েবাড়িতে বা পার্টিতে সহজে গর্জাস লুক পেতে শিমার হয়ে উঠতে পারে আপনার তুরুপের তাস! চোখের উপরের পাতায় আইব্রাশ দিয়ে যত্ন করে ট্যাঞ্জারিন শিমার লাগিয়ে নিন। আইব্রাশটি সব সময়ে ভিতরের দিক থেকে বাইরের দিকেই টানবেন। এর পর আইলাইনার এবং মাসকারা লাগিয়ে নিলেই লুক কমপ্লিট। 

 

ধরা থাকুক ওষ্ঠাধরে

কমলা এবং লালের বন্ধুত্বের রঙে এ বার রাঙিয়ে তুলুন আপনার ঠোঁট। প্রথমে উপরে এবং নীচের ঠোঁটের বাইরের দিকটায় হালকা লাল লিপস্টিক লাগিয়ে নিন। ভিতরের অংশটি ভরাট করবেন ট্যাঞ্জারিন কিংবা অরেঞ্জ লিপস্টিক দিয়ে। ম্যাট হলে কালার ভাল ফুটবে।

 

দ্বৈত চরিত্রে

বাইকালারের সরণিতেই লাল-কমলার হাত ধরে আরও পরীক্ষানিরীক্ষা করতে পারেন। লাল বা কমলার মধ্যে একটি রং বেছে উপরের ঠোঁটে লাগান ও অন্য রংটি থাকুক নীচের ঠোঁটে। নজর রাখবেন, লাল এবং কমলা দুটো লিপস্টিকই যেন খুব বেশি গাঢ় শেডের না হয়। 

 

মনে রাখবেন

লাল ও কমলা, দুটোই খুব শক্তিশালী রং। পুরো লুক ডমিনেট করবে এই দুই রংই। তাই পোশাকের রং বাছতে হবে যত্ন নিয়ে। সাদা পোশাকের সঙ্গে মেকআপে এই কম্বিনেশন ভাল মানাবে। ঠিকঠাক ক্যারি করতে পারলে লাল বা ট্যাঞ্জারিন পোশাকের সঙ্গে এই লুক চেষ্টা করে দেখতে পারেন।

বিয়েবাড়ি, পার্টি বা বর্ষবরণের রাতের সাজে সকলের নজর কাড়তে ভরসা রাখুন লাল-কমলার এই উষ্ণ বন্ধুত্বে। 

মডেল: দর্শনা, রিয়া; মেকআপ: উজ্জ্বল দত্ত ; ছবি: অমিত দাস; পোশাক: কোমল সুদ, 

সুমন নাথানি; জুয়েলরি: পূজা আগরওয়াল

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন