Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Viral Video

খুবলে খাচ্ছে হায়না, সিংহী! মরতে মরতেও কী ভাবে লড়াই চালাল মহিষ? ভাইরাল ভিডিয়ো

ভিডিয়োটিতে দেখা গিয়েছে, একটি বুনো মহিষকে আক্রমণ করেছে হায়না। আকারে ছোট হলেও হিংস্র হায়না জীবিত অবস্থাতেই মহিষটিকে কামড়ে, ছিঁড়ে, খুবলে খেতে শুরু করেছে।

Video of buffalo being eaten by hyena and lionesses put up brave fight goes viral.

জঙ্গলের গহীনে হায়না, মহিষ, সিংহীর জোর টক্কর। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ মে ২০২৩ ১৩:০৭
Share: Save:

জঙ্গলের গহীনে প্রতি দিন কতই না ঘটনা ঘটে। বন্য পশুপাখিদের সে সব কীর্তিতে আড়ি পাততে বন দফতরের কর্মীরা পেতে রাখেন ক্যামেরা। তেমনই এক ক্যামেরায় ধরা পড়ল হায়না, সিংহী আর বুনো মহিষের লড়াই। ভিডিয়োটি সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে। যা নিয়ে নতুন করে চর্চা শুরু করেছেন নেটাগরিকেরা।

ভিডিয়োটিতে দেখা গিয়েছে, একটি বুনো মহিষকে আক্রমণ করেছে হায়না। আকারে ছোট হলেও হিংস্র হায়না জীবিত অবস্থাতেই মহিষটিকে কামড়ে, ছিঁড়ে, খুবলে খেতে শুরু করেছে। মহিষটি অসুস্থ ছিল, ফলে হায়নাকে আটকাতে পারেনি। তাকে কেবল যন্ত্রণায় কাতরাতে দেখা গিয়েছে। পরে ঘটনাস্থলে আসে দু’টি সিংহী।

সিংহী দেখে রণে ভঙ্গ দেয় হায়নাটি। নিজেকে বাঁচাতে মহিষকে ছেড়ে সে সরে পড়ে। মহিষের দিকে এগিয়ে যায় ওই দুই সিংহী। এক জন সামনে থেকে, অন্য জন পিছন দিক থেকে মহিষটিকে আক্রমণ করে। তবে বিপদ বুঝে এ বার ঘুরে দাঁড়ায় সেই মহিষও। সে অসুস্থ, রক্তাক্ত শরীরে শক্তি সঞ্চয় করে এক ঝটকায় ছিটকে ফেলে দেয় সিংহীকে। তার পর তাদের তাড়া করে নিজেই।

মহিষের অদম্য লড়াইয়ের এই ভিডিয়ো ইউটিউবে জনপ্রিয়তা লাভ করেছে। বহু মানুষ ভিডিয়োটি দেখেছেন। নানা মন্তব্যও করেছেন। যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। ভিডিয়োর উপরে লেখা ছিল, মহিষ এ যাত্রায় প্রাণে বেঁচে গিয়েছে। সিংহী, হায়নাদের তাড়াতে কিছু পরেই তার কাছে চলে আসে বুনো মহিষের একটি দল। তারাই অসুস্থ মহিষটিকে বাঁচায়। যদিও এই অংশের কোনও ভিডিয়ো দেখা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE