ঘুরতে যেতে সময় না পেলে অনেকেই গুগ্‌লে সার্চ করে পছন্দের ঘুরতে যাওয়ার জায়গার ছবি দেখতে থাকেন৷ ভারতীয়েরা কোন কোন ঘুরতে যাওয়ার জায়গা সবথেকে বেশি সার্চ করেছেন?  

ছবি: সংগৃহীত

ভিয়েতনাম

  ভিয়েতনামের স্থানীয় খাবার এবং প্রাকৃতিক সৌন্দর্য পর্যটকদের আকর্ষণ করে৷ তাই সবেচেয়ে বেশি সার্চ করার তালিকায় প্রথমেই রয়েছে ভিয়েতনাম৷

ছবি: সংগৃহীত

গোয়া

 অপূর্ব সমুদ্র সৈকত, প্রিয়জনের সঙ্গে সময় কাটানোর আদর্শ জায়গা গোয়া৷ ভ্রমণপ্রিয় মানুষের তালিকায় সবসময় গোয়া থাকেই৷ সার্চেও তাই দ্বিতীয় স্থানে গোয়া। 

ছবি: সংগৃহীত

বালি

 ইন্দোনেশিয়ার বালি বর্তমানে মধুচন্দ্রিমার জন্য বিশেষ জনপ্রিয়। অপূর্ব প্রাকৃতিক পরিবেশের কারণে পর্যটকেরা বার বার গুগ্‌লে খুঁজেছেন বালির ছবি৷ তৃতীয় স্থানে রয়েছে বালি।

ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কা

  ঘুরতে গিয়ে মনের শান্তি পেলে সে উপরি পাওনা৷ বৌদ্ধ মঠ এবং মন্দির শ্রীলঙ্কার বিশেষ আকর্ষণ। সুন্দর প্রাকৃতিক পরিবেশের কারণে বহু পর্যটক খুঁজেছেন শ্রীলঙ্কাকে৷ চার নম্বরে শ্রীলঙ্কা।

ছবি: সংগৃহীত

তাইল্যান্ড

তাইল্যান্ডের স্থানীয় খাবার পর্যটকদের বরাবর আকর্ষণ করে৷ সুন্দর প্রাকৃতিক পরিবেশের সঙ্গে বৈচিত্র‍পূর্ণ খাবার, এই দুই কারণে তাইল্যান্ড রয়েছে পঞ্চম স্থানে।  

ছবি: সংগৃহীত

কাশ্মীর

কাশ্মীরকে অনেকেই সুইৎজারল্যান্ডের সঙ্গে তুলনা করেন৷ বরফে ঢাকা পাহাড়ের অপরূপ শোভা, নানা রঙের ফুল আর পাহাড়ি খাওয়া দাওয়া সব কিছুই পর্যটকদের আকর্ষণ করে৷ সবচেয়ে বেশি খোঁজার তালিকায় ষষ্ঠ কাশ্মীর৷

ছবি: সংগৃহীত

কুর্গ

 কর্নাটকের কুর্গ (কোদাভা) প্রাকৃতিক সৌন্দর্যের জন্য বিখ্যাত৷ পর্যটকদের খোঁজার তালিকায় সাত নম্বরে রয়েছে কুর্গ।

ছবি: সংগৃহীত