Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ ডিসেম্বর ২০২১ ই-পেপার

‌Zika Virus: করোনার মধ্যেই জিকা ভাইরাসের আতঙ্ক কেরলে, সতর্ক বাংলা, বৈঠকে বসবে বিশেষজ্ঞ দল

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১০ জুলাই ২০২১ ১৩:০৩


প্রতীকী ছবি

কেরলে জিকা ভাইরাসের সংক্রমণের হদিশ মেলার পরই সতর্ক বাংলা। রাজ্য স্বাস্থ্য দফতর সূত্রে খবর, এ নিয়ে মঙ্গলবার বৈঠকে বসছে রাজ্যের বিশেষজ্ঞ দল। আর জি কর, স্কুল অফ মেডিসিনের চিকিৎসক-সহ শিক্ষা স্বাস্থ্য অধিকর্তা এবং স্বাস্থ্য অধিকর্তাদের নিয়ে বিশেষজ্ঞ দল গঠন করা হয়েছে। ইতিমধ্যেই বিভিন্ন জেলায় জিকা ভাইরাস নিয়ে সতর্ক করা হয়েছে স্বাস্থ্য কর্তাদের।

মঙ্গলবার স্বাস্থ্য ভবনের বৈঠকে রাজ্যে ভাইরাসের নজরদারি-সহ এ নিয়ে একটি নির্দেশিকাও প্রস্তুত করা নিয়ে আলোচনা হবে। রাজ্য স্বাস্থ্য অধিকর্তা চিকিৎসক অজয় চক্রবর্তী বলেন, ‘‘আমাদের রাজ্যে জিকা ভাইরাস নিয়ে নজরদারি আগে থেকেই চলছে। এখানে কারও শরীরে এই ভাইরাসের অস্তিত্ব না মিললেও আমরা সতর্ক থাকছি। প্রস্তুতি হিসাবে বৈঠকে এ নিয়ে বিশদে আলোচনা করবেন বিশেষজ্ঞরা।’’

বৃহস্পতিবার কেরলের স্বাস্থ্যমন্ত্রী বীণা জর্জ সে রাজ্যে জিকা ভাইরাসের উপস্থিতির কথা জানান। তিরুঅনন্তপুরমের পারাসালায় ২৪ বছরের এক যুবতীর শরীরে জিকা ভাইরাসের অস্তিত্ব মিলে। শুক্রবার আরও ১৩ জনের শরীরে এই ভাইরাসের অস্তিত্ব মিলেছে বলে জানা গিয়েছে। তাতেই করোনা কালে জিকা ভাইরাস নিয়ে কোনও ঢিলেমি দিতে চাইছে না রাজ্য স্বাস্থ্য দফতর।

Advertisement

আরও পড়ুন

Advertisement