Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

প্রতিষ্ঠা দিবসে বিক্ষুব্ধদের হুঁশিয়ারি ফ ব নেতৃত্বের

দলের ৭৫ তম প্রতিষ্ঠা দিবসে বিক্ষুব্ধদের কড়া বার্তা দিলেন ফরওয়ার্ড ব্লক নেতৃত্ব। লোকসভা ভোটে বিপর্যয়ের পর থেকেই দলের রাজ্য ও জেলার নেতাদের এক

নিজস্ব সংবাদাদাতা
কলকাতা ২৩ জুন ২০১৪ ০৩:৪৬
Save
Something isn't right! Please refresh.
Popup Close

দলের ৭৫ তম প্রতিষ্ঠা দিবসে বিক্ষুব্ধদের কড়া বার্তা দিলেন ফরওয়ার্ড ব্লক নেতৃত্ব। লোকসভা ভোটে বিপর্যয়ের পর থেকেই দলের রাজ্য ও জেলার নেতাদের একাংশ বিদ্রোহ ঘোষণা করছেন। দল ছাড়ার হুঁশিয়ারিও দিচ্ছেন। টালমাটাল এই পরিস্থিতির মধ্যেই রবিবার সুবোধ মল্লিক স্কোয়্যারে দলের ৭৫তম প্রতিষ্ঠা দিবসের সমাবেশে সেই বিক্ষুব্ধ নেতাদের উদ্দেশে ফ ব-র সাধারণ সম্পাদক দেবব্রত বিশ্বাস স্পষ্ট বার্তা দিলেন, “আজকে যাঁরা মনে করছেন দলে থাকবেন না, তাঁরা চলে যেতে পারেন। দল কিন্তু থাকবে।”

দলের প্রবীণ নেতা তথা ফ ব-র রাজ্য সম্পাদক অশোক ঘোষের উপস্থিতিতে এ দিন কড়া ভাষায় দলের বিক্ষুব্ধদের দেবব্রতবাবু স্মরণ করিয়ে দিয়েছেন, কেবল নির্বাচনে অংশ নেওয়া এবং দলে কিছু পদ পাওয়ার জন্য ফ ব প্রতিষ্ঠিত হয়নি। দেশে গণতন্ত্র, ন্যায় ও সাম্য প্রতিষ্ঠার লক্ষ্যেই ফ ব তৈরি হয়েছে।

দলের শীর্ষ নেতৃত্বের এই কড়া বার্তা সত্ত্বেও বিক্ষুব্ধের অবশ্য মনোভাবে বিশেষ পরিবর্তন হয়নি। তাঁদের মধ্যে কেউ কেউ দু-একদিনের মধ্যে চরম সিদ্ধান্ত নিতে পারেন বলে দলীয় সূত্রে খবর।

Advertisement

বিদ্রোহ ও ভাঙনের আবহে ফ ব-র প্রতিষ্ঠা দিবসের প্রাক্কালে অশোকবাবু নিজেও দলীয় মুখপত্রে সাফ জানিয়েছেন, দলের প্রতিষ্ঠাতা নেতাজি সুভাষচন্দ্র বসুর মহানিষ্ক্রমণের পরেও নেতৃত্বের সঙ্কট এসেছিল। কিন্তু দল লুপ্ত হয়ে যায়নি।

দল প্রতিষ্ঠার পর থেকে ঐতিহাসিক নানা প্রেক্ষাপটকে সামনে রেখে দেবব্রতবাবু এবং দলের কেন্দ্রীয় সম্পাদকমন্ডলীর সদস্য জয়ন্ত রায় এ দিন জানান, দলকে স্বমহিমায় ফিরিয়ে আনতে পথে নামতে হবে। মানুষের কাছে যেতে হবে।

পাশাপাশি বৃহত্তর ও উন্নততর বাম ঐক্য গড়তে বামফ্রন্টের বাইরে বাম দলগুলির সঙ্গে তাঁরা যোগাযোগ বাড়াবেন বলে দেবব্রতবাবু ঘোষণা করেছেন। সমাবেশে অশোকবাবু বলেন, “নেতাজির অন্তর্ধান রহস্য নিয়ে মুখার্জি কমিশনের রায় কার্যকর করার জন্য নরেন্দ্র মোদী সরকারের কাছে আমরা দাবি জানাব।”



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement