Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

নিরাপত্তা অফিসারকে নিগ্রহ, অভিযুক্ত আইএনটিটিইউসি

নিজস্ব সংবাদদাতা
হিন্দমোটর ২৯ সেপ্টেম্বর ২০১৪ ০২:৫৩

প্রায় পাঁচ মাস ধরে বন্ধ হিন্দুস্তান মোটরস কারখানায় ঢুকতে গিয়ে রবিবার নিগৃহীত হলেন সেখানকার নবনিযুক্ত নিরাপত্তা অফিসার। কারখানা না খোলা পর্যন্ত কাউকে নিয়োগ করা যাবে না, এই স্লোগান তুলে গেটের সামনে অবস্থানরত শাসক দলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসি-র কিছু নেতাকর্মী ওই অফিসারকে বাধা দেন ও ধাক্কাধাক্কি করেন বলে অভিযোগ। কারখানা কর্তৃপক্ষ থানায় অভিযোগ জানিয়েছে।

কারখানার এক পদস্থ কর্তা বলেন, “উত্তম চক্রবর্তী নামে যে শ্রমিক নেতার নেতৃত্বে আমাদের নিরাপত্তা অফিসারকে নিগ্রহ করা হল, সেই নেতা আগেও এমন ঘটনা ঘটিয়েছেন।” কারখানা কর্তৃপক্ষের তরফে বিষয়টি তৃণমূল নেতৃত্বকেও জানানো হয়। জেলা তৃণমূলের কার্যকরী সভাপতি দিলীপ যাদবের আশ্বাস, “দলীয় স্তরে ওই ঘটনা খতিয়ে দেখা হচ্ছে। আমাদের কেউ কোনও সমস্যা তৈরি করে থাকলে গুরুত্ব দিয়ে দেখা হবে।”

মন্দার কারণে মাস পাঁচেক আগে ওই কারখানায় ‘সাসপেনশন অব ওয়ার্ক’-এর বিজ্ঞপ্তি জারি করেন কর্তৃপক্ষ। তার পর থেকেই কারখানা খোলার দাবিতে আইএনটিটিইউসি-সহ বিভিন্ন শ্রমিক সংগঠন গেটের সামনে অবস্থান করছে। এ দিন সকাল সাড়ে ১০টায় নিরাপত্তা অফিসার কারখানায় ঢুকছিলেন। অভিযোগ, তখন তাঁকে বাধা দেওয়া হয় ও ধাক্কাধাক্কি করা হয়। কারখানা কর্তৃপক্ষ উত্তরপাড়া থানায় খবর দেন। পরে অবশ্য ওই অফিসার কারখানায় ঢোকেন।

Advertisement

উত্তমবাবু ওই কারখানার আইএনটিটিইউসি-র সাধারণ সম্পাদক। এ দিনের ঘটনা নিয়ে তাঁর সঙ্গে চেষ্টা করেও যোগাযোগ করা যায়নি। কারখানা বন্ধ হওয়ার ঠিক আগে সেখানকার ম্যানেজিং ডিরেক্টরের সঙ্গে দেখা করতে গিয়ে নিগৃহীত হয়েছিলেন জেলার প্রবীণ সিটু নেতা সুনীল সরকারও। সে ক্ষেত্রেও অভিযোগ উঠেছিল উত্তমবাবুর বিরুদ্ধে।

আরও পড়ুন

Advertisement