Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ নভেম্বর ২০২১ ই-পেপার

রং খেলা নিয়ে গোলমালে শ্লীলতাহানি, পুলিশকে ক্ষুর

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৮ মার্চ ২০১৪ ০৩:২৪

দোলের দিন রং দেওয়াকে কেন্দ্র করে গোলমাল বাধল কলকাতা ও শহরতলিতে। বারাসতে এক মহিলার শ্লীলতাহানির অভিযোগ তো উঠলই, রং ঢেলে দেওয়া হল পুলিশের উর্দিতেও। কলকাতার শ্যামপুকুরেও রবিবার গোলমাল থামাতে গেলে এক কনস্টেবলের গায়ে ক্ষুর মারা হয়। কলকাতা পুলিশ জানিয়েছে, রবিবার দোলের দিন শহর জুড়ে নানা ঘটনায় ৭৯৭ জনকে গ্রেফতার করা হয়েছে। বাজেয়াপ্ত করা হয়েছে ১০৪ লিটার বেআইনি মদ। সল্টলেকে রং খেলাকে কেন্দ্র করে একটি ঝামেলায় পাঁচ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

দোলের রাতে শ্যামপুকুরের হাজারি বস্তিতে কয়েক জন যুবক মত্ত অবস্থায় গোলমাল করছিল বলে অভিযোগ। কয়েক জন পুলিশকর্মী সেই গোলমাল থামাতে যান। পুলিশ জানিয়েছে, সে সময়ে পঞ্চানন ভুঁইয়া নামে এক ব্যক্তি উত্তম দত্ত নামে এক কনস্টেবলের হাতে ক্ষুর চালিয়ে দেয়। এর ফলে হাতের শিরা কেটে যায় উত্তমবাবুর। এই ঘটনায় পঞ্চাননকে গ্রেফতার করা হয়েছে। উত্তমবাবু গুরুতর আহত অবস্থায় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি। ধৃতের বিরুদ্ধে খুনের চেষ্টা, সরকারি কর্মীকে মারধরের মামলা রুজু হয়েছে।

রবিবার দুপুরেই বারাসতেও দু’টি গোলমাল হয়। সূর্য সেন পল্লিতে এক গৃহবধূকে জোর করে রং দিতে যায় কিছু যুবক। অভিযোগ, ওই যুবকেরা মত্ত অবস্থায় ছিল। তাদের বাধা দিতে গেলে মহিলার শ্বশুরমশাইকেও মারধর করা হয় বলে অভিযোগ। শ্লীলতাহানি ও মারধরের ঘটনায় অভিযুক্ত যুবকেরা অবশ্য সোমবার রাত পর্যন্ত অধরা। দুপুরেই ৩৪ নম্বর জাতীয় সড়কের পাশে বারাসতের কলোনি মোড়ে রং খেলছিল বেশ কয়েক জন যুবক। অভিযোগ, তারাও মত্ত অবস্থায় ছিল। খবর পেয়ে উত্তর ২৪ পরগনার অতিরিক্ত পুলিশ সুপার ভাস্কর মুখোপাধ্যায় বাহিনী নিয়ে ঘটনাস্থলে যান। অভিযোগ, পুলিশ ওই যুবকদের বোঝাতে গেলে উল্টে পুলিশের গায়েই রং দিয়ে দেয় তারা। দু’পক্ষের ধস্তাধস্তিও হয়। পুলিশকে নিগ্রহের ওই ঘটনায় তিন যুবককে গ্রেফতার করা হয়েছে।

Advertisement

রবিবার রং খেলার সময়ে কটূক্তির জেরে উত্তপ্ত হয়ে ওঠে সল্টলেকের ১ নম্বর ওয়ার্ডও। ঘটনায় আহত হন বেশ কয়েক জন। স্থানীয় বাসিন্দাদের একাংশ জানান, রবিবার দুপুরে পাঁচ নম্বর সেক্টরের ২১৫এ বাসস্ট্যান্ড থেকে মোল্লারভেড়ি যাওয়ার রাস্তায় এক পক্ষ অন্য পক্ষকে কটুক্তি করে। তা নিয়ে শুরু হয় বচসা। সাময়িক ভাবে বিষয়টি মিটে গেলেও ফের দু’পক্ষের মধ্যে গোলমাল হয়। পুলিশ জানায়, পাঁচ নম্বর সেক্টর থানায় এক মহিলাকে মারধর ও শ্লীলতাহানির অভিযোগ এবং পাল্টা মারধরের অভিযোগও দায়ের হয়েছে। ঘটনায় পাঁচ জনকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতদের সোমবার সল্টলেক এসিজেএম আদালতে তোলা হলে ৪ জনের ৫ দিনের জেল হেফাজত হয়। এক জন অভিযুক্ত অবশ্য জামিনে মুক্ত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। বাড়ানো হয়েছে নজরদারিও।

জলে ডুবে মৃত্যু। দোল খেলতে গিয়ে জলে ডুবে মৃত্যু হল এক কিশোরের। রবিবার দুপুরে লেকটাউনের শ্রীভূমির ঘটনা। মৃত বালকের নাম রৌনক বর্মা (১২)। পুলিশ সূত্রের খবর, এ দিন দুপুরে রৌনক বন্ধুদের সঙ্গে শ্রীভূমিতে একটি পুকুরের পাড়ে দোল খেলছিল। খেলা শেষে পুকুরে স্নান করতে গিয়েই তলিয়ে যায় সে। রৌনকের বন্ধুরা চেষ্টা করেও তাকে তুলতে কিন্তু পারেনি। বেশ কিছু ক্ষণ পরে পুকুর থেকে রৌনককে উদ্ধার করে এলাকার বাসিন্দারাই। তাকে আর জি কর হাসপাতালে নিয়ে যাওয়া হলে মৃত বলে ঘোষণা করা হয়।

আরও পড়ুন

Advertisement