Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

নোট সঙ্কটে বিক্রি কম পৌষ সংক্রান্তির মেলায়

পুরনো টিভি, আলমারি, ফ্রিজ, গ্রামোফোন, ল্যাপটপ থেকে ক্যামেরা— রয়েছে সব। কিন্তু কিনবে কে? নোট বাতিলের ধাক্কা এ বার বেসামাল মন্দিরবাজারের দক্ষি

দিলীপ নস্কর
মন্দিরবাজার ১৭ জানুয়ারি ২০১৭ ০১:০০
Save
Something isn't right! Please refresh.
ভিড় েনই দোকানে। নিজস্ব চিত্র।

ভিড় েনই দোকানে। নিজস্ব চিত্র।

Popup Close

পুরনো টিভি, আলমারি, ফ্রিজ, গ্রামোফোন, ল্যাপটপ থেকে ক্যামেরা— রয়েছে সব। কিন্তু কিনবে কে? নোট বাতিলের ধাক্কা এ বার বেসামাল মন্দিরবাজারের দক্ষিণ বিষ্ণুপুরের পৌষ সংক্রান্তির মেলা। ভিড় হলেও এ বারের তেমন বিক্রি হচ্ছে না বললেই চলে।

বহু বছর ধরেই চলে আসছে পুরনো সামগ্রী বিকিকিনির এই মেলা। পুরনো আসবাব থেকে ফেলে দেওয়া ইলেকট্রনিক সরঞ্জাম, সব কিছুই পাওয়া যায় এখানে। এ বারও তার ব্যতিক্রম হয়নি। এ বারের মেলা চত্বরে রয়েছে ৮০০টির বেশি স্টল। মেলা শুরু হয়েছে মকর সংক্রান্তির দিন। কিন্তু সোমবার পর্যন্ত সেভাবে বিকিকিনি হয়নি বলেই জানান বিক্রেতারা। অনেকেই নানা জিনিস দেখছেন কিন্তু পকেটে খুচরো নেই বলে কিনতে পারছেন না। কেউ কেউ আবার ৫০০ টাকার জিনিস কিনে ২০০০ টাকার নোট ধরিয়ে দিচ্ছেন।

স্থানীয় মহেশপুর এলাকার বাসিন্দা তপন হালদার মেলায় এসে সাদা-কালো টিভির খোঁজ করছিলেন। কয়েকটি স্টলে সাদা-কালো টিভি ছিল। কিন্তু পকেটে ১০০ টাকার নোট না থাকার কারণে সেটি কিনতে পারলেন না। রায়দিঘির বাসিন্দা সালাম শেখ তিনি পুরনো প্রেশার কুকারের দরদাম করে ২০০০ টাকার নোট বাড়িয়ে দিলেন। কিন্তু বিক্রেতা জানালেন, তাঁর কাছে ২০০০ টাকার ভাঙানি হবে না।

Advertisement

নোট সঙ্কটের কথা মেনে নিয়েছেন মেলার পরিচালনার দায়িত্বে থাকা দক্ষিণ বিষ্ণপুর পঞ্চায়েতের উপ প্রধান অমিয় গঙ্গোপাধ্যায়। তিনি বলেন, ‘‘মেলায় ভিড় ভাল হচ্ছে। কিন্তু নোট সঙ্কটের জন‌্য গত বছরের থেকে বিক্রি অনেক কম হচ্ছে।’’



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement