Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Tiger

Tiger: পাঁচ দিন ধরে লুকোচুরি দক্ষিণরায়ের! বাঘ বন্দি করতে নদীর পাড়ে জাল কুলতলিতে

বাঘের নির্দিষ্ট অবস্থান শনাক্ত করা সম্ভব হয়নি। বারবার এলাকা বদলানোয় বাঘকে খাঁচাবন্দি করতে বেগ পেতে হচ্ছে বন কর্মীদের।

জাল দিয়ে ঘেরা হচ্ছে নদীর ধার।

জাল দিয়ে ঘেরা হচ্ছে নদীর ধার। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কুলতলি শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২১ ১৭:২৮
Share: Save:

দিন পাঁচেক ধরে বাঘে-মানুষে লুকোচুরি খেলা চলছে দক্ষিণ ২৪ পরগনার কুলতলিতে। গত বুধবার মৈপিঠে ঢুকে পড়ে বাঘটি। পর দিন অর্থাৎ বৃহস্পতিবার কুলতলিতে মাতলা চর এলাকায় শোনা যায় বাঘের গর্জন। তার পর থেকে বাঘটিকে খাঁচাবন্দি করার চেষ্টা চালাচ্ছেন বনকর্মীরা। কিন্তু প্রতি বার দক্ষিণরায় গা ঢাকা দিয়েছেন! রবিবার বাঘ আটক করতে গিয়ে জখম হয়েছেন এক ব্যক্তি। এই ঘটনা ঘটেছে কুলতলির মেরিগঞ্জ দুই নম্বর অঞ্চলের ডোঙাজোড়া-মিশ্রচক এলাকার শেখপাড়ায়।
বন দফতর সূত্রে জানা গিয়েছে, প্রথমে বাঘটি জঙ্গল পেরিয়ে ঢুকে পড়েছিল মৈপিঠের লোকালয়ে। তার পর বন দফতর বাঘ বন্দি করতে এলাকা ঘিরে দেয়। কিন্তু বাঘ ওই এলাকা ছেড়ে অন্যত্র সরে যায়। শনিবার বড়দিন উপলক্ষে পর্যটকরা ভিড় করেছিলেন কেল্লা এলাকায়। সেখানে বনভোজন চলাকালীন আচমকা শোনা যায় বাঘের গর্জন। রাত পোহাতেই রবিবার সকালে মেরিগঞ্জ দুই নম্বর অঞ্চলের ডোঙাজোড়া-মিশ্রচক এলাকার শেখপাড়ায় ফের বাঘের গর্জন শোনা যায়। ফের বাঘ ধরতে নেমে পড়েন বনকর্মী এবং স্থানীয় বাসিন্দাদের একাংশ।

বনকর্মীদের পাশাপাশি ঘটনাস্থলে যায় পুলিশও। তাঁরা স্থানীয় বাসিন্দাদের সাবধান করে দেন। নতুন করে নদীর চারপাশ জাল দিয়ে ঘেরা শুরু হয়। এর মধ্যেই বাঘের গর্জন শুনে আতঙ্কে ছোটাছুটি করতে শুরু করেন স্থানীয়রা। সেই সময় এক ব্যক্তি গাছে ধাক্কা মারেন। জখম হন তিনি। বন দফতর সূত্রে জানা গিয়েছে, এখনও পর্যন্ত বাঘের নির্দিষ্ট অবস্থান জানা যায় হয়নি। বারবার এলাকা বদলানোয় বাঘটিকে খাঁচাবন্দি করতে বেগ পেতে হচ্ছে বন কর্মীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tiger Royal Bengal Tiger Kultoli
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE