Advertisement
১৯ এপ্রিল ২০২৪
memes

মমতার মিম বানিয়ে গ্রেফতার যুবক, মুখ্যমন্ত্রীকে অবমাননা করা হয়েছে বলে অভিযোগ, বাজেয়াপ্ত মোবাইল

মুখ্যমন্ত্রীর বক্তব্য বিকৃত করে মিম বানিয়ে সমাজমাধ্যমে ছাড়ার অভিযোগ ধৃতের বিরুদ্ধে। সোমবার তারাতলা থানায় একটি অভিযোগ জমা পড়ে। তদন্ত করে পুলিশ নদিয়া থেকে এক জনকে গ্রেফতার করেছে।

নদিয়া থেকে ধৃত তুহিন মণ্ডল।

নদিয়া থেকে ধৃত তুহিন মণ্ডল। ছবি— সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২২ ১৩:৩২
Share: Save:

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে সমাজমাধ্যমে আপত্তিকর মিম বানানোর অভিযোগে নদিয়া থেকে গ্রেফতার এক ব্যক্তি। কলকাতা পুলিশের গুন্ডা দমন ও গোয়েন্দা শাখার আধিকারিকদের পাশাপাশি তারাতলা থানার পুলিশকর্মীরা অভিযান চালিয়ে ৩০ বছর বয়সি তুহিন মণ্ডলকে গ্রেফতার করেছে।

সোমবার তারাতলা থানায় একটি অভিযোগ দায়ের করেন গোরাচাঁদ রোডের বাসিন্দা ২২ বছর বয়সি সাগর দাস। একাধিক ইউটিউব চ্যানেলের নাম করে অভিযোগে তিনি লেখেন, এই চ্যানেলগুলোতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বলা বিভিন্ন বক্তৃতাকে আর্থিক লাভের জন্য আপত্তিকর এবং অবমাননাকর ভাবে পরিবেশন করা হয়েছে। এই ধরনের মিম থেকে রাজ্যের বিভিন্ন প্রান্তে হিংসাত্মক ঘটনা ছড়িয়ে পড়তে পারে বলেও আশঙ্কা প্রকাশ করা হয়েছে সাগর দাসের অভিযোগপত্রে।

সোমবারই এই অভিযোগের ভিত্তিতে ‘টিকটকার প্রচেতা’, ‘টোটাল ফান বাংলা’, ‘রেয়া প্রিয়া’, ‘সাগরিকা বর্মণ ভ্লগস’, ‘লাইফ ইন দুর্গাপুর’, ‘দ্য ফ্রেন্ডস ক্যাম্পাস’, ‘পুজা দাস ৯৮’ এবং অন্যান্যদের বিরুদ্ধে মামলা রুজু করে পুলিশ। শুরু হয় তদন্ত। মঙ্গলবার, কলকাতা পুলিশের গুন্ডাদমন শাখা, গোয়েন্দা বিভাগ এবং তারাতলা থানার পুলিশের একটি দল হানা দেয় নদিয়ার রানাঘাট পুলিশ জেলার তাহেরপুরের পারুয়ায়। অভিযান চলাকালীন তাহেরপুর থানা এলাকার পারুয়া থেকে তুহিনকে গ্রেফতার করা হয়। তাঁর মোবাইল ফোনটি বাজেয়াপ্ত করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE