Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ জানুয়ারি ২০২২ ই-পেপার

সরকারি হাসপাতালের বদলে রোগীকে বেসরকারিতে ভর্তি! অ্যাম্বুলেন্স চালকের বিরুদ্ধে দালালির অভিযোগ

নিজস্ব সংবাদদাতা
বর্ধমান ০৩ জুন ২০২১ ২৩:৪৫


নিজস্ব চিত্র।

দুর্ঘটনায় আহত ব্যক্তিকে নিয়ে যাওয়ার কথা ছিল বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে। অ্যাম্বুলেন্স চালক নিয়ে গেলেন এক বেসরকারি নার্সিংহোমে। দালালরাজের অভিযোগ তুলল ওই আহত ব্যক্তির পরিবার। শুধু তাই নয়, ওই বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে স্বাস্থ্যসাথী কার্ড না নেওয়ারও অভিযোগ উঠেছে।

বছর পঞ্চাশের ওই আহত ব্যক্তিকে প্রথমে ভর্তি করা হয়েছিল পূর্ব বর্ধমানের মেমারী হাসপাতাল। সেখানে থেকে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে তাঁকে নিয়ে যেতে বলা ওই ব্যক্তির পরিবারকে। কিন্তু অ্যাম্বুলেন্স চালক ওই ব্যক্তিকে নবাবহাট এলাকার একটি বেসরকারি নার্সিংহোমে নিয়ে গিয়ে ভর্তি করে দেন বলে অভিযোগ করেছেন আহত ব্যক্তির ছেলে বসন ক্ষেত্রপাল। এই ঘটনা ঘটে গত মঙ্গলবার।

গোটা ঘটনা ব্যাপক চাঞ্চল্য ছড়ায় এলাকায়। এখানেই শেষ নয়, ওই বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে স্বাস্থ্যসাথী কার্ড না নেওয়ার অভিযোগ উঠেছে। বসন ক্ষেত্রপাল জানান, তাঁদের স্বাস্থ্যসাথী কার্ড থাকা সত্ত্বেও নার্সিংহোম কর্তৃপক্ষ সেই কার্ড নেয়নি। উপরন্তু বিনা চিকিৎসায় তাঁর বাবা তরুণ ক্ষেত্রপালকে থেকে দু’দিন ফেলে রেখে বৃহস্পতিবার তাঁদের কাছ থেকে ৪৩ হাজার টাকা দাবি করে। তাঁর অভিযোগ, টাকা না দিলে রোগী এবং বাড়ির লোকেদের আটকে রাখা হবে বলেও হুমকি দেওয়া হয়।

Advertisement

এর পর বিষয়টি থানায় জানানোর পর পুলিশ আসে ঘটনাস্থলে। নার্সিংহোম কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে ৫ হাজার টাকায় সমস্যাটি মিটমাট করে দেয়। জেলাশাসকের দফতরেও লিখিত অভিযোগ দায়ের করেছেন বসন। উপযুক্ত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন জেলাশাসক প্রিয়াঙ্কা সিংলা।



Tags:

আরও পড়ুন

Advertisement