Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Galsi

Elephant: দুই দাঁতালের হানা পূর্ব বর্ধমানের গলসিতে, ফসল নষ্টের আশঙ্কায় গ্রামবাসীরা

কয়েকমাস আগেই এলাকায় প্রায় ৫০টি হাতির একটি পাল আসে। অনেক চেষ্টার পর এই হাতির পালকে ফেরত পাঠায় বনদফতরের কর্মীরা।

দামোদর পেরিয়ে গলসিতে প্রবেশ করে হাতি দু’টি।

দামোদর পেরিয়ে গলসিতে প্রবেশ করে হাতি দু’টি। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
গলসি শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২২ ১৬:০৪
Share: Save:

বুধবার ফের দুই দাঁতালের হানা পূর্ব বর্ধমানের গলসিতে। এই নিয়ে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। বাঁকুড়া থেকে আসা এই দুই হাতির হানায় ফসলের ক্ষতি হতে পারে বলে আশঙ্কাও করছেন স্থানীয়েরা। বুধবার সকালে বাঁকুড়া থেকে দামোদর নদ পেরিয়ে গলসিতে ঢুকে পড়ে এই দু’টি হাতি। আপাতত এই হাতি দুটি দামোদর নদ পেরিয়ে গলসির সিমনোড় ডিভিসি খালের কাছে আছে বলেও বন দফতর সূত্রে খবর।

এই দুই হাতি যাতে আউশগ্রাম জঙ্গলের দিকে এগিয়ে না যেতে পারে সেই চেষ্টাই করছেন বন দফতরের কর্মীরা। বনকর্মীরা চেষ্টা চালাচ্ছেন হাতি দু’টিকে ফের বাঁকুড়ার জঙ্গলের দিকে ফেরত পাঠানোর। হাতি দু’টিকে তাড়াতে বন দফতরের আধিকারিকরা ও হল্লা পার্টির লোকেরা ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছেন। কয়েকমাস আগেই এলাকায় প্রায় ৫০টি হাতির একটি পাল আসে। অনেক চেষ্টার পর এই হাতির পালকে ফেরত পাঠায় বনদফতরের কর্মীরা।

ভারপ্রাপ্ত বনাধিকারিক ডিএম প্রধান বলেন, ‘‘এরা কেউই দলছুট হাতি নয়। সোনামুখীর জঙ্গল এবং দামোদর নদ পেরিয়ে হাতি দু’টি এই এলাকায় এসেছে। এই হাতিগুলি তুলনায় শান্ত প্রকৃতির। তাদের ফেরত পাঠানোর সবরকম চেষ্টা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Galsi Burdwan elephant bankura Ausgram
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE