Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

মানহানি মামলায় সমন মুকুলকে

নিজস্ব সংবাদদাতা
২৯ নভেম্বর ২০১৭ ০৪:৪৯
ব্যাঙ্কশাল কোর্টে অভিষেক বন্দ্যোপাধ্যায়। নিজস্ব চিত্র

ব্যাঙ্কশাল কোর্টে অভিষেক বন্দ্যোপাধ্যায়। নিজস্ব চিত্র

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মানহানির অভিযোগে দায়ের করা মামলায় সমন পাঠানো হল তৃণমূল ছেড়ে সদ্য বিজেপি-তে যোগ দেওয়া মুকুল রায়কে। আগামী ২০ ডিসেম্বর আদালতে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে তাঁকে।

গত ১০ নভেম্বর ধর্মতলার জনসভায় ‘বিশ্ব বাংলা’ কোম্পানি ও ‘জাগো বাংলা’ পত্রিকার মালিকানা অভিষেকের বলে মন্তব্য করেছিলেন মুকুল। সোমবার মুকুলের বিরুদ্ধে ব্যাঙ্কশাল কোর্টে মানহানির মামলা করেন অভিষেক। এ দিন সেই মামলার প্রথম শুনানিতে অভিষেক এবং অন্যতম সাক্ষী সৌম্য বক্সী নামে এক যুবকের বক্তব্য নথিভুক্ত করা হয়। আইনজীবীর মারফত মুকুলের বক্তব্যের ফুটেজ সম্বলিত একটি সিডি-ও আদালতে পেশ করেন অভিষেক। তিনি আদালতে বলেন, ‘বিশ্ব বাংলা’ কোম্পানি ও ‘জাগো বাংলা’ পত্রিকার মালিক তিনি নন। জনমানসে তাঁকে অপদস্থ করতে মিথ্যা বক্তব্য পেশ করেন মুকুলবাবু।

অভিষেক-ঘনিষ্ঠ সৌম্য আদালতে জানান, মুকুলবাবুর মন্তব্য শুনে তিনি সাংসদের সঙ্গে যোগাযোগ করে বলেন, তিনি ওই মন্তব্য শুনে ভেঙে পড়েছেন। সাংসদ তাঁকে জানান, মুকুলবাবুর বক্তব্য একেবারেই ঠিক নয়। এর পরে বিকালে মুকুলকে সমন পাঠান বিচারক। অভিষেকের আইনজীবী সঞ্জয় বসু জানান, সমনে মুকুলকে ২০ ডিসেম্বর আদালতে হাজির হয়ে তাঁর বক্তব্যের সমর্থনে তথ্যপ্রমাণ পেশ করতে বলা হয়েছে।

Advertisement

আদালতে বক্তব্য নথিভুক্ত করার পরে অভিষেক সাংবাদিকদের বলেন, মুকুলবাবু যদি তাঁর বিরুদ্ধে আদালতে তথ্যপ্রমাণ পেশ করতে পারেন, তা হলে তিনি রাজনীতির আঙিনায় আর পা দেবেন না। যা শুনে দিল্লিতে মুকুলের মন্তব্য, ‘‘পরিণতির অভাবেই অভিষেক এ ভাবে চ্যালেঞ্জ ছুড়েছে। রাজনীতিতে পরিণত বোধ না থাকলে টিকে থাকা মুশকিল।’’ তাঁর দাবি, ‘‘অভিষেকের বিরুদ্ধে যা বলেছি, সবই সরকারি কাগজের ভিত্তিতে।’’



Tags:
Biswa Bangla Row Abhishek Banerjee Mukul Roy Defamation Suitঅভিষেক বন্দ্যোপাধ্যায়মুকুল রায় Tmc BJP

আরও পড়ুন

Advertisement