Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ জানুয়ারি ২০২২ ই-পেপার

BJP: অনড় বিজেপি-কে আটকাল পুলিশ, জ্বালানির দাম নিয়ে মিছিল ঘিরে উত্তেজনা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৮ নভেম্বর ২০২১ ১৪:০৩
তেলের উপর ভ্যাট কমানোর দাবিতে বিজেপি কর্মীদের মিছিল। মিছিলের শুরুতেই আটকে দিল পুলিশ।

তেলের উপর ভ্যাট কমানোর দাবিতে বিজেপি কর্মীদের মিছিল। মিছিলের শুরুতেই আটকে দিল পুলিশ।
নিজস্ব চিত্র

পুলিশের অনুমতি ছাড়াই মিছিল করার বিষয়ে অনড় মনোভাব দেখিয়েছিল বিজেপি। কিন্তু পুলিশ কোনও ভাবেই তা মেনে নেয়নি। ফলে খানিক উত্তেজনা ছড়ালেও পেট্রোপণ্য থেকে রাজ্য সরকারের ভ্যাট কমানোর দাবিতে ঘোষিত মিছিল করতে পারল না বিজেপি। সোমবার দুপুরে বিজেপি সদর দফতর মুরলীধর সেন লেন থেকে রানি রাসমণি রোড পর্যন্ত মিছিল করার ঘোষণা করেছিল বিজেপি। কিন্তু সেই মিছিল সেন্ট্রাল অ্যাভিনিউয়েই আটকে দেয় পুলিশ।

করোনাকালের বিধিনিষেধ মেনে এই মিছিলের অনুমতি দেয়নি পুলিশ। তা সত্ত্বেও মিছিল হবে বলে হুঙ্কার দিয়েছিলেন রাজ্য বিজেপি নেতারা। দলীয় কার্যালয়ের সামনে জমায়েতে রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, ‘‘এই বাধা বুঝিয়ে দিল বিজেপি-কে ভয় পাচ্ছে রাজ্য সরকার। এটাই আমাদের জয়। তবে বিজেপি-কে না আটকে রাজ্য বরং পেট্রল, ডিজেলের উপর থেকে রাজ্যের চাপানো ভ্যাট কমাক। তাতে সাধারণ মানুষের উপকার হবে।’’
প্রসঙ্গত, দীপাবলির আগে পেট্রলে লিটার প্রতি ৫ টাকা ও ডিজেলে লিটার প্রতি ১০ টাকা করে উৎপাদন শুল্ক কমিয়েছে কেন্দ্রীয় সরকার। কেন্দ্রের সিদ্ধান্তের পর ভ্যাট কমানোর সিদ্ধান্তের কথা জানিয়েছে উত্তরপ্রদেশ, গুজরাত, ত্রিপুরা-সহ সব বিজেপি শাসিত রাজ্য। এর পর থেকেই এই রাজ্যেও সরকার ভ্যাট কমাক বলে দাবি তুলেছে বিজেপি।

কিছু দিন আগে পর্যন্ত পেট্রল, ডিজেলের দাম নিয়ে প্রশ্নের মুখে দাঁড়ানো বিজেপি এখন সেই ইস্যুতেই তৃণমূল সরকারের বিরুদ্ধে আন্দোলনে নামার ঘোষণা করেছে। সোমবার রাজ্য বিধানসভা চত্বরেও বিজেপি বিধায়করা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে মিছিল করেন। এর পরে বিধায়করা দলীয় দফতর থেকে শুরু হওয়া মিছিলে অংশ নিতে আসেন। কিন্তু পুলিশের বাধায় সেই মিছিল এগোতেই পারেনি। পুলিশের বাধা অমান্য করে মিছিল এগোতে গেলে কিছুক্ষণ পুলিশের সঙ্গে ধ্বস্তাধ্বস্তিও হয়। পরে বেশ কয়েকজন বিজেপি কর্মী, সমর্থককে গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement

আরও পড়ুন

Advertisement