Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Suvendu Adhikari

শুভেন্দুকে পাঠানো শিশু কমিশনের নোটিসে তিন মাসের স্থগিতাদেশ দিল কলকাতা হাই কোর্ট

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পুত্রের জন্মদিন নিয়ে ‘ভুয়ো’ তথ্য দিয়ে টুইট করার অভিযোগ উঠেছিল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে।

A photograph of Suvendu Adhikari

শুভেন্দু অধিকারী। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ১১:১৬
Share: Save:

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে পাঠানো রাজ্য শিশু সুরক্ষা কমিশনের শোকজ নোটিসের উপর স্থগিতাদেশ দিল কলকাতা হাই কোর্ট। শুক্রবার উচ্চ আদালতের বিচারপতি মৌসুমি ভট্টাচার্য আগামী ৩ সপ্তাহের জন্য ওই নোটিসের উপর স্থগিতাদেশ দিয়েছেন।

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পুত্রের জন্মদিন নিয়ে ‘ভুয়ো’ তথ্য দিয়ে টুইট করার অভিযোগ উঠেছিল শুভেন্দুর বিরুদ্ধে। তা নিয়ে অভিযোগ দায়ের হয় রাজ্য শিশু সুরক্ষা কমিশনে। তার ভিত্তিতেই শুভেন্দুকে টুইটের ব্যাখ্যা চেয়ে নোটিস পাঠিয়েছিল কমিশন। সেই নোটিসের ভিত্তিতেই হাই কোর্টের দ্বারস্থ হন বিরোধী দলনেতা। আদালতের কাছে তাঁর আর্জি ছিল, ওই নোটিস খারিজ করা হোক কিংবা তার উপর অন্তর্বর্তী স্থগিতাদেশ দেওয়া হোক। বুধবার সেই মামলার শুনানির পর শুভেন্দুর আবেদন গৃহীত হয়েছে।

শুভেন্দু অবশ্য টুইটে অভিষেকের নাম নেননি। তিনি ‘কয়লা ভাইপো’ শব্দবন্ধটি ব্যবহার করেছিলেন। বঙ্গ-রাজনীতির বৃত্তে যাঁরা ঘোরাফেরা করেন, তাঁদের মতে, অভিষেককে ‘কয়লা ভাইপো’ বলেই সম্বোধন করে থাকেন বিরোধী দলনেতা। টুইটে শুভেন্দু লিখেছিলেন, ‘‘কলকাতার একটি হোটেলে মহা ধুমধাম করে কয়লা ভাইপোর ছেলের জন্মদিনের অনুষ্ঠান হচ্ছে। সেখানে ৫০০ পুলিশ, এমনকি বম্ব স্কোয়াড ও ডগ স্কোয়াড নিয়োগ করা হয়েছে। বসানো হয়েছে মেটাল ডিটেক্টর। আর এই গোটাটাই হচ্ছে মমতার নিয়ন্ত্রিত পুলিশের তত্ত্বাবধানে।’’ শুভেন্দুর এই টুইট ঘিরেই বিতর্ক বাধে। ওই টুইটের নিন্দা করে তৃণমূল জানিয়ে দেয়, টুইটের তথ্য সম্পূর্ণ ভুয়ো এবং বিভ্রান্তিকর। শুভেন্দু যে ভাষায় টুইট করেছেন তা ‘অসংবেদনশীল’ বলেও অভিযোগ ওঠে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Suvendu Adhikari
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE