Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

‘ফাইল আটকে আছে?’ স্বরাষ্ট্রের পর বৃহস্পতিতে অর্থ দফতর পরিদর্শন, উত্তরে সন্তুষ্ট মুখ্যমন্ত্রী

বুধবারের মতোই বৃহস্পতিবার দুপুর ১২টার কিছু পরে নবান্নে আসেন মমতা। লিফটে উঠেই নির্দেশ দিয়ে জানান, ১৩ তলার অর্থ দফতরে যাবেন তিনি।

image of Mamata Banerjee

বুধবার আচমকাই নবান্নের স্বরাষ্ট্র দফতরে উপস্থিত হন মুখ্যমন্ত্রী। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ মার্চ ২০২৩ ১৯:৫৪
Share: Save:

বুধবার নবান্নে গিয়ে আচমকাই তিন তলায় স্বরাষ্ট্র ও পার্বত্য বিষয়ক দফতর পরিদর্শনে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর বৃহস্পতিবার নবান্নের ১৩ তলায় থাকা অর্থ দফতর পরিদর্শন করলেন তিনি। শুধু পরিদর্শনই করলেন না, কর্মীদের হাজিরা দেখে সন্তোষ প্রকাশও করতে দেখা গেল তাঁকে। বুধবারের মতোই বৃহস্পতিবার দুপুর ১২টার কিছু পরে নবান্নে আসেন মমতা। লিফটে উঠেই নির্দেশ দিয়ে জানান, ১৩ তলার অর্থ দফতরে যাবেন তিনি। মুখ্যমন্ত্রীর নির্দেশ মতোই লিফট থামে নবান্নের ১৩ তলায়।

বেশ কিছুক্ষণ অর্থ দফতরের কর্মীদের কাজকর্ম দেখার পাশাপাশি, তাদের সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী। ভাল কাজ করার জন্য অর্থ দফতরের কর্মীদের প্রশংসাও করতে শোনা যায় মুখ্যমন্ত্রীকে। এরপর অর্থ দফতরের পাশে থাকা মুখ্যমন্ত্রী ই-গর্ভনেন্স সেলেও যান তিনি। সেখানে গিয়ে আচমকাই সঙ্গে থাকা এক অর্থ দফতরের আধিকারিকের কাছে জানতে চান, অর্থ দফতরে কোনও ফাইল আটকে রয়েছে কি না। মুখ্যমন্ত্রীকে ওই আধিকারিক জানান, কোনও ফাইল তাঁদের দফতরে আটকে নেই।

এরপর ই-গর্ভনেন্স সেল ঘুর দেখে অর্থসচিব মনোজ পন্থের ঘরে চলে যান মুখ্যমন্ত্রী। সেখানে কিছুক্ষণ কাটিয়ে বেরনোর সময় সংবাদমাধ্যমের মুখোমুখি হন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘‘অর্থ দফতর খুব ভাল কাজ করছে। তবে স্বরাষ্ট্র দফতরে অনেক ফাইল পড়ে রয়েছে। ব্যাপারটা দেখতে হবে।’’

বুধবার আচমকাই নবান্নের স্বরাষ্ট্র দফতরে উপস্থিত হন মুখ্যমন্ত্রী। গিয়ে জানতে পারেন বেলা সাড়ে ১২টা পর্যন্ত কর্মীদের উপস্থিতির হার ২৫ শতাংশ। দিনের শুরুতে মুখ্যমন্ত্রীর স্বরাষ্ট্র দফতরে হাজির হওয়ায় খানিকটা অবাকই হয়ে যান উপস্থিত কর্মীরা। আচমকা মুখ্যমন্ত্রীকে তাঁদের দফতরে দেখে নিজের নিজের টেবিল ছেড়ে উঠে দাঁড়িয়ে পড়েন। দফতর ঘুরে ঘুরে কর্মীদের উপস্থিতির ও কাজের পরিবেশও খতিয়ে দেখেন তিনি। কয়েক জন কর্মীর সঙ্গে কথা বলে কাজ নিয়ে তাঁদের মতামতও জানতে চান মুখ্যমন্ত্রী। তবে এই পরিদর্শনে মুখ্যমন্ত্রীর নজরে আসে দুই দফতরের কর্মীদের অনুপস্থিতি। দফতরের দায়িত্বপ্রাপ্তদের সঙ্গে কথা বলে মুখ্যমন্ত্রী জানতে পারেন, বুধবার সাড়ে ১২টা পর্যন্ত মাত্র ২৫ শতাংশ কর্মী হাজির হয়েছেন। মিনিট দশেক পরিদর্শনের পর নিজের দফতর ১৪ তলায় চলে যান মুখ্যমন্ত্রী। মুখে কিছু না বললেও, তিনি যে উপস্থিতি নিয়ে মোটেই খুশী হননি তা বুঝেছিলেন মুখ্যমন্ত্রীর সঙ্গে থাকা আধিকারিক ও নিরাপত্তারক্ষীরা। আর বৃহস্পতিবার স্বরাষ্ট্র দফতরের তুলনায় অর্থ দফতর ভাল কাজ করছে বলে নিজের মনোভাবও স্পষ্ট করে দিলেন মুখ্যমন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee TMC Finance Department
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE