Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

Mamata Banerjee: মুখ্যসচিবের অনুমোদন ছাড়া নতুন প্রকল্পে খরচ নয়, প্রশাসনিক বৈঠকে সাফ জানালেন মমতা

মুখ্যমন্ত্রী জানান, করোনা আবহে রাজ্যের রাজস্ব আদায়ের পরিমাণ অনেকটাই কমে গিয়েছে। তাঁর অভিযোগ, কেন্দ্র এখনও বকেয়া ৯০ হাজার কোটি টাকা দেয়নি।

ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২২ ১৮:৫৭
Share: Save:

রাজ্যের জনকল্যাণমূলক প্রকল্পে প্রচুর অর্থ খরচ হচ্ছে। তার উপর বকেয়া অর্থ মেটাচ্ছে না কেন্দ্র। সব মিলিয়ে কোষাগারে বাড়তি চাপ দেওয়ার পরিস্থিতি নেই। এই অবস্থায় সরকারি অর্থ খরচে সংশ্লিষ্ট সকলকে মিতব্যয়ী হওয়ার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানিয়ে দিলেন, অর্থ দফতর বা মুখ্যসচিবের অনুমোদন ব্যতিত কোনও নতুন প্রকল্পে হাত দেওয়া যাবে না।

বৃহস্পতিবার নেতাজি ইন্ডোরে প্রশাসনিক পর্যালোচনা বৈঠকে খরচ কমানোর বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি জানান, করোনা আবহে রাজ্যের রাজস্ব আদায় অনেকটাই কমে গিয়েছে। কেন্দ্র এখনও বকেয়া ৯০ হাজার কোটি টাকা দেয়নি। এই অবস্থা জানিয়ে মমতা বলেন, ‘‘কোনও অপ্রয়োজনীয় বা বাজেট-বহির্ভূত খরচ যেন না হয়। আর বাজেটে থাকলেও যে খরচটা না-করতে পারলে সরকারের কিছুটা সুরাহা হয়, সেই টাকা মানুষের কাজে লাগতে পারে, সে দিকটা লক্ষ্য রাখতে হবে। জরুরি ও গুরুত্বপূর্ণ প্রকল্প, সেগুলোই শুধু হাতে নেওয়া হবে। অর্থ দফতর ও মুখ্যসচিবের অনুমোদন ছাড়া নতুন প্রকল্পের কাজ যেন হাতে না নেওয়া হয়। অনেক প্রকল্প চলছে, আগে সে গুলো শেষ হোক।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Budget Netaji Indoor Stadium
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE