Advertisement
১০ মে ২০২৪

Mamata Banerjee: চার বছরে কী হবে? অবসরের বয়স হোক ৬৫ বছর, নাম না করে অগ্নিপথ নিয়ে নয়া দাবি মমতার

মমতা জানান, তাঁর সরকার যেমন শিক্ষক এবং অন্যান্য সরকারি কর্মচারীদের অবসরের বয়স বাড়িয়ে ৬৫ বছর করেছে, তেমনটা হওয়া দরকার।

অগ্নিবীরদের অবসরের বয়স বাড়ানোর দাবি মুখ্যমন্ত্রীর।

অগ্নিবীরদের অবসরের বয়স বাড়ানোর দাবি মুখ্যমন্ত্রীর। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
পূর্ব বর্ধমান শেষ আপডেট: ২৭ জুন ২০২২ ২০:২৭
Share: Save:

মোদী সরকারের অগ্নিপথ প্রকল্প নিয়ে বিরোধিতার মধ্যে নিয়োগপর্ব শুরু হয়ে গিয়েছে। সেই প্রকল্পের নাম না করে কটাক্ষ শানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার বর্ধমানে একটি সরকারি অনুষ্ঠান থেকে অগ্নিবীরদের অবসরের বয়স অন্তত ৬০ বছর করার দাবি জানালেন তিনি। যদিও এক বারও প্রকল্পের নাম নেননি।

মুখ্যমন্ত্রী মমতা জানান, এ বার তাঁর সরকারের লক্ষ্য আরও বেশি কর্মসংস্থানের। তার পর ‘জব ফেয়ার’-এ ৩০ হাজার চাকরির ঘোষণা করে আক্রমণ শানান বিজেপিকে। মমতার কথায়, ‘‘ওরা বলছে (পড়ুন কেন্দ্রীয় সরকার), তুমি চার মাস ট্রেনিং (প্রশিক্ষণ) নাও। চাকরির মেয়াদ মাত্র চার বছর। কিন্তু এই চার বছর দিয়ে সারাজীবন চলবে তো! ওই চাকরি ৬০ বছর, প্রয়োজনে ৬৫ বছর করতে হবে।’’ মমতা জানান, তাঁর সরকার যেমন শিক্ষক এবং অন্যান্য সরকারি কর্মচারীদের অবসরের বয়স বাড়িয়ে ৬৫ বছর করেছে, তেমনটা হওয়া দরকার। এর পর তাঁর আরও সংযোজন, ‘‘লোকসভা ভোটকে সামনে রেখে চার বছরের চাকরির প্রকল্প। আমরা বছরে বছরে লক্ষ লক্ষ চাকরি দিই । আরও দেব।’’

সোমবারও মমতা অভিযোগ করেন কেন্দ্রীয় সংস্থা দিয়ে বিরোধীদের হয়রানি করছে কেন্দ্রীয় সরকার। তিনি বলেন, ‘‘আমার দলের কেউ হলে, অন্যায় করলে চড় মারতে পারি। বিজেপির ক্ষমতা আছে উল্টো পাল্টা বকলে কাউকে শাস্তি দেওয়ার? আর ওদের বিরুদ্ধে কথা বললেই ইডি-সিবিআই। এ ভাবে দেশ চলে! এত ভয়ে ভয়ে কেন মানুষ থাকবে!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE