×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২০ জুন ২০২১ ই-পেপার

রাজ্যে সক্রিয় আক্রান্ত ৫৫০, বাড়েনি মৃতের সংখ্যা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৯ এপ্রিল ২০২০ ১৭:৫৪
কলকাতার রাস্তায় জায়গায় জায়গায় ব্যারিকেড করে লকডাউন জারি রাখা হয়েছে। —নিজস্ব চিত্র।

কলকাতার রাস্তায় জায়গায় জায়গায় ব্যারিকেড করে লকডাউন জারি রাখা হয়েছে। —নিজস্ব চিত্র।

রাজ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৫৫০। বুধবার রাজ্যের মুখ্যসচিব রাজীব সিংহ জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন ৩৩ জন। রোগমুক্ত হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৫ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট ১২৪ জন রোগ মুক্ত হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন।

মুখ্যসচিব এ দিন বিকেলে নবান্নে জানিয়েছেন, নতুন কোনও মৃত্যুর খবর নেই। করোনার কারণে মৃতের সংখ্যা এখনও পর্যন্ত ২২। তিনি জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৩৯৭ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। মোট ১৪ হাজার ৬২০ টি নমুনা পরীক্ষা করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

এ দিন মুখ্যসচিব এই তথ্য জানানোর আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গ্রিন জোনে আগামী সোমবার থেকে দোকানপাট খোলা এবং বাস-ট্যাক্সি চলাচলের ক্ষেত্রে কিছু ছাড়ের কথা ঘোষণা করেন। তিনি এ দিন জানিয়েছেন, রাজ্যে ৫১টি বেসরকারি হাসপাতালকে রাজ্য সরকার কোভিড হাসপাতাল হিসাবে অধিগ্রহণ করেছে। ওই সমস্ত হাসপাতালে কোভিডের চিকিৎসা করালে তাঁর ব্যয়ভার গ্রহণ করবে রাজ্য সরকার। সেই সঙ্গে তিনি জানিয়েছেন, রাজ্যে করোনা আক্রান্ত দুই চিকিৎসকের পরিবারকে ইতিমধ্যেই বিমার ১০ লাখ টাকা পৌঁছে দেওয়া হয়েছে।

Advertisement

আরও পড়ুন: করোনায় মৃত্যু সিআরপিএফ জওয়ানের, পুরো ব্যাটালিয়নকে পাঠানো হল কোয়রান্টিনে

সোমবার থেকে গ্রিন জোনে জেলার মধ্যে ২০ যাত্রী নিয়ে চলবে বাস: মুখ্যমন্ত্রী

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

Advertisement