Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Coronavirus

Coronavirus in West Bengal: ২৪ ঘণ্টায় রাজ্যে সংক্রমণের সংখ্যা কিছুটা কমল, কলকাতাতেও পরিস্থিতির সামান্য উন্নতি

স্বাস্থ্য দফতরের বুলেটিন জানাচ্ছে, রাজ্যে এখনও পর্যন্ত ১৫ লক্ষ ৭৬ হাজার ৯৪৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। সক্রিয় রোগীর সংখ্যা ৭ হাজার ৬৪৯।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২১ ২০:৫৬
Share: Save:

গত ২৪ ঘণ্টার মধ্যে কিছুটা নিম্নমুখী হল রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা। রবিবার আক্রান্তের সংখ্যা ৭৭৬ থেকে কমে হয়েছিল ৭৬০। এক দিনের মধ্যেই নতুন আক্রান্তে সংখ্যা আরও কিছুটা কমে ফের ছ’শোর ঘরে পৌঁছে গেল।

রাজ্যের স্বাস্থ্য দফতর প্রকাশিত মঙ্গলবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৬০৬ জন নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন। এর মধ্যে সবচেয়ে বেশি সংক্রমিত কলকাতায়, ১৪৫ জন। রবিবার আক্রান্তের সংখ্যা ছিল ১৬৬। তার পরেই উত্তর ২৪ পরগনা। রাজ্যের সবচেয়ে জনবহুল গত ২৪ ঘণ্টায় ১২৭ জন করোনা আক্রান্ত হয়েছেন। তৃতীয়, চতুর্থ এবং স্থানে আছে যথাক্রমে হাওড়া, নদিয়া এবং দক্ষিণ ২৪ পরগনা। ওই তিন জেলায় গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা ৪৮, ৪৩ এবং ৪২ জন।

স্বাস্থ্য দফতরের বুলেটিনে বলা হয়েছে, রাজ্যে এখনও পর্যন্ত ১৫ লক্ষ ৭৬ হাজার ৯৪৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা ৭ হাজার ৬৪৯।

আক্রান্তের পাশাপাশি রাজ্যে সামান্য করোনায় মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৯ জন আক্রান্তের মৃত্যু হয়েছে। আর আগের ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা ছিল ১১। গত ২৪ ঘণ্টায় নদিয়ায় মারা গিয়েছেন ৩ জন। উত্তর ২৪ পরগনায় ২ জন। কলকাতায় মৃত্যু হয়েছে ১ জনের। এ ছাড়া দার্জিলিং, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় ১ জন করে কোভিড রোগী মারা গিয়েছেন। সব মিলিয়ে এখনও পর্যন্ত পশ্চিমবঙ্গে ১৮ হাজার ৯১৪ জনের মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে ২ লক্ষ ৫২ হাজার ২৬৫ জনের টিকাকরণ হয়েছে। এ নিয়ে রাজ্যে মোট ৬ কোটি ৪৪ লক্ষ ১১ হাজার ৪৪৪ জনের কোভিড-১৯ টিকাকরণ হল।

স্বাস্থ্য দফতরের হিসাব বলছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে ২৬ হাজার ১১৮ জনের নমুনা পরীক্ষা হয়েছে। তার আগের ২৪ ঘণ্টায় হয়েছিল ৩৫ হাজার ৩৯৮ জনের। রাজ্যে সংক্রমণের হার রবিবার ২.১৯ শতাংশ থাকলেও সোমবার তা সামান্য বেড়ে হয়েছে ২.৩২ শতাংশ। প্রসঙ্গত, প্রতি দিন যে সংখ্যক কোভিড টেস্ট করা হয়, তার মধ্যে যত শতাংশের রিপোর্ট পজিটিভ আসে, তাকেই ‘পজিটিভিটি রেট’ বা সংক্রমণের হার বলা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE