×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৫ জুন ২০২১ ই-পেপার

কেন্দ্রীয় দলকে সহযোগিতা করা উচিত রাজ্যের, টুইট রাজ্যপাল জগদীপ ধনখড়ের

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২১ এপ্রিল ২০২০ ১২:৫৬
জগদীপ ধনখড়। ফাইল চিত্র।

জগদীপ ধনখড়। ফাইল চিত্র।

কেন্দ্রীয় দল পাঠানো নিয়ে সোমবারই অসন্তোষ প্রকাশ করেছিল রাজ্য প্রশাসন। টুইট করে এবং চিঠি দিয়ে বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে ব্যাখ্যা চেয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ বার বিষয়টি নিয়ে আসরে নামলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। মঙ্গলবার টুইট করে তিনি জানান, রাজ্য সরকারের উচিত কেন্দ্রীয় দলকে সহযোগিতা করা। রাজ্যপাল টুই করেন, “মানুষের দুর্দশা দূর করতে কেন্দ্রীয় দলকে সহযোগিতা করার আর্জি জানাচ্ছি রাজ্যকে।”

সোমবার সকাল ১০টা ১০ মিনিটে বিশেষ কার্গো বিমানে রাজ্যে এসে পৌঁছয় কেন্দ্রীয় দল। তাদের মধ্যে একটি দল কলকাতা, হাওড়া, উত্তর ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরের পরিস্থিতি খতিয়ে দেখবে। অন্য দলটি যাবে দার্জিলিং, জলপাইগুড়ি ও কালিম্পঙে।

Advertisement

রাজ্যে কেন্দ্রীয় দল পাঠানো নিয়ে ক্ষোভ প্রকাশ করে নবান্ন। কোন যুক্তিতে কেন্দ্রীয় দল পাঠানো হচ্ছে, প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে তা জানতে চান মুখ্যমন্ত্রী। সঙ্গে জানিয়ে দেন, কোনও ব্যাখ্যা না পাওয়া পর্যন্ত রাজ্য সরকার এ বিষয়ে এগোতে পারবে না। পরে বিষয়টি জানিয়ে প্রধানমন্ত্রীকে একটি চিঠিও লেখেন তিনি। সেখানে তিনি বলেন, রাজ্যে কেন্দ্রীয় দল আসার কথা সোমবার দুপুর ১টায়। স্বরাষ্ট্রমন্ত্রী তাঁকে ফোনে এ কথা জানান। কিন্তু তার আগেই কেন্দ্রীয় দলটি কলকাতায় পৌঁছেছে। এর পরই চিঠিতে মমতা জানান, এ ভাবে আন্তঃমন্ত্রক কেন্দ্রীয় দল পাঠানো প্রোটোকলের বাইরে।

আরও পড়ুন: করোনার ধাক্কায় আমেরিকায় তেলের দামে ঐতিহাসিক পতন, পরে কিছুটা বৃদ্ধি দামে

আরও পড়ুন: মাথাপিছু ১ হাজার টাকা, পরিযায়ী শ্রমিকদের জন্য ‘স্নেহের পরশ’ রাজ্যের

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে। )



Tags:
Coronavirus Jagdeep Dhankharজগদীপ ধনখড়

Advertisement