Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৭ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Cyclone Yaas: এ বার পূর্ব মেদিনীপুরে ইয়াস বিধ্বস্ত এলাকা পরিদর্শন করতে যাবেন অভিষেক

প্রথমেই তিনি যাবেন রামনগর। রামনগর থেকেই তিনি রওনা দেবেন তাজপুরের উদ্দেশে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০২ জুন ২০২১ ১৯:১৬
Save
Something isn't right! Please refresh.
ত্রাণ বিলি করছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। নিজস্ব চিত্র।

ত্রাণ বিলি করছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। নিজস্ব চিত্র।

Popup Close

ইয়াস ঘুর্ণিঝড়ে বিধ্বস্ত সুন্দরবন পরিদর্শনের পর, এ বার পূর্ব মেদিনীপুর জেলার দুর্গত এলাকায় যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার দুপুরে কলকাতা থেকে হেলিকপ্টারে রামনগরের উদ্দেশে রওনা দেবেন তিনি। গত ২৬ মে ইয়াস ঘূর্ণিঝড়ের সঙ্গে ভরা কটালের কারণে বাংলার উপকূলবর্তী এলাকায় প্রবল জলোচ্ছ্বাস হয়েছে। সেই জলোচ্ছ্বাসে ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্ত উপকূলবর্তী এলাকার গ্রামের পর গ্রাম। তাতে যেমন নষ্ট হয়েছে বসতবাড়ি, তেমনই ক্ষতিগ্রস্ত হয়েছে, চাষের জমি ও মাছ চাষের পুকুর। সুন্দরবন থেকে দিঘা-শঙ্করপুর, সর্বত্রই একই চিত্র। তাই সুন্দরবনের পর পূর্ব মেদিনীপুরের ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন যুব তৃণমূলের সভাপতি।

প্রথমেই তিনি যাবেন রামনগরে। রামনগর থেকেই তিনি রওনা দেবেন তাজপুরের উদ্দেশে। সেখানে সমুদ্রতট লাগোয়া এলাকায় কী ক্ষয়ক্ষতি হয়েছে, তা ঘুরে দেখবেন অভিষেক। সেখানকার একটি ত্রাণ শিবিরে গিয়ে দুর্গত মানুষদের সঙ্গে কথা বলবেন। তাঁর সঙ্গে থাকবেন এলাকার বিধায়ক তথা মৎস্যমন্ত্রী অখিল গিরি। তাঁর এই সফর ঘিরে তৎপরতা বাড়িয়েছে পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন। বিকেলের দিকে তাঁর মন্দারমণি যাওয়ার কর্মসূচি রয়েছে। সেখানেও একটি ত্রাণ শিবিরে গিয়ে কথা বলবেন দুর্গত মানুষদের সঙ্গে।

Advertisement

পূর্ব মেদিনীপুর জেলা তৃণমূল যুব সংগঠনের সভাপতি সুপ্রকাশ গিরি জানিয়েছেন, বেলা ১টায় রামনগরেই তৈরি অস্থায়ী হেলিপ্যাডে নামবেন অভিষেক। বৃহস্পতিবারই সফর শেষ করে সন্ধ্যায় কলকাতায় ফিরে আসবেন তিনি। প্রসঙ্গত, বুধবার দক্ষিণ ২৪ পরগনার পাথরপ্রতিমা ও সাগরের বিধস্ত এলাকা পরিদর্শনে গিয়েছিলেন ডায়মন্ড হারবারের সাংসদ। সেখান থেকেই পরে হেলিকপ্টারে সন্দেশখালিও গিয়েছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement