Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

তারিখ না দিয়ে সামনে আসুন, গুরুঙ্গকে অনীত

অনীত জানান, কালিম্পঙের পানীয় জলের সমস্যা সমাধানে তিনি কলকাতায় কথা বলবেন। মুখ্যমন্ত্রী কালিম্পঙের পানীয় জলের সমস্যা মেটাতে অর্থ বরাদ্দ করেছেন

নিজস্ব সংবাদদাতা
দার্জিলিং ও কালিম্পং ১০ নভেম্বর ২০১৭ ০৩:৫৭
কার্শিয়াঙের সভায় অনীত থাপা। ফাইল চিত্র।

কার্শিয়াঙের সভায় অনীত থাপা। ফাইল চিত্র।

শুধু তারিখের পরে তারিখ ঘোষণা না করে জনসমক্ষে আসুন— কালিম্পঙের এক জনসভায় দাঁড়িয়ে বিমল গুরুঙ্গকে চ্যালেঞ্জা জানালেন জিটিএ-র ভাইস চেয়ারম্যান অনীত থাপা। বুধবারই দার্জিলিঙের চকবাজারে পোস্টার পড়েছে গুরুঙ্গের নামে। সেখানে তিনি আজ, শুক্রবার জনসমক্ষে আসার দাবি করেছেন। এই নিয়ে তিন বার দিনক্ষণ জানালেন গুরুঙ্গ। কিন্তু এখনও তাঁর দেখা নেই। এ দিন তাকেই কটাক্ষ করেন অনীত। বৃহস্পতিবার ভিড়ে ঠাসা সভায় দাঁড়িয়ে অনীত বলেন, ‘‘একবার পোস্টার পড়ল, ৩০ অক্টোবর আসব। আবার দেখা গেল, ৭ নভেম্বর ফিরব। এ বার পোস্টারে লেখা হয়েছে, লেখা হল ১০ তারিখ ফিরব। এত তারিখ পাল্টানোর দরকার কী! সটান দার্জিলিঙে এসে দেখান। জঙ্গলে লুকিয়ে পোস্টার-রাজনীতি করে বাজার যাচাইয়ের দরকার নেই।’’

এই চ্যালেঞ্জের পাশাপাশি অনীত এ দিন জানান, মূল লক্ষ্য গোর্খাল্যান্ড হলেও আপাতত তাঁরা উন্নয়নে জোর দিতে চান। সেই কাজে কালিম্পং পুরসভার গুরুঙ্গ-ঘনিষ্ঠ চেয়ারম্যান ও কাউন্সিলরেরাও সহযোগিতার আশ্বাস দিয়েছেন বলে তাঁর দাবি। যদিও এই সভায় কাউন্সিলরেরা কেউ যাননি। অনীত জানান, বুধবার রাতেই তাঁদের সঙ্গে কথা হয়েছে। কালিম্পং পুরসভার কিছু কাউন্সিলর জানান, কথাবার্তা হলেও চূড়ান্ত সিদ্ধান্ত নিতে তাঁরা এক সপ্তাহ সময় চেয়েছেন। তবে তাঁরা এ-ও জানান, নিত্যনতুন ফেরার তারিখ ঘোষণাটা নিয়ে পাহাড়ের লোকজনও হাসাহাসি শুরু করেছে।

অনীত জানান, কালিম্পঙের পানীয় জলের সমস্যা সমাধানে তিনি কলকাতায় কথা বলবেন। মুখ্যমন্ত্রী কালিম্পঙের পানীয় জলের সমস্যা মেটাতে অর্থ বরাদ্দ করেছেন। তা নিয়ে চূড়ান্ত রূপরেখা তৈরির জন্য আজ, শুক্রবার নবান্নে এক বৈঠকে যোগ দেবেন তিনি।

Advertisement

এ দিন সভা শুরুর সময়েই এক বিপত্তি ঘটে। মঞ্চের নীচের পাটাতনের স্তম্ভ ভেঙে যায়। মুহূর্তের মধ্যে পাটাতন বসে গেলে মঞ্চের উপরে থাকা নেতা-নেত্রীরা ছিটকে পড়েন। পরে সেখানেই সভা হয়।



Tags:
Aneet Thapa Bimal Gurung Darjeeling GJMবিমল গুরুঙ্গঅনীত থাপা

আরও পড়ুন

Advertisement