Advertisement
১৯ এপ্রিল ২০২৪
High Court

Pingla rape case: পিংলা ধর্ষণ-কাণ্ডের তদন্তও এক মহিলা আইপিএস-এর হাতে দিল হাই কোর্ট

নামখানা, নেতড়া, পিংলা, শান্তিনিকেতন এবং ময়নাগুড়ি— এই পাঁচটি ধর্ষণ-কাণ্ডের মামলা একত্রে আদালতে একটি জনস্বার্থ মামলা হয়।

শুক্রবার প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও রাজর্ষি ভরাদ্বাজের ডিভিশন বেঞ্চ এই নির্দেশ দিয়েছে।

শুক্রবার প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও রাজর্ষি ভরাদ্বাজের ডিভিশন বেঞ্চ এই নির্দেশ দিয়েছে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২২ ১৬:৪৮
Share: Save:

পিংলা ধর্ষণ-কাণ্ডের তদন্ত ইনস্পেক্টর জেনারেল অব পুলিশ পারুল কুশ জৈনের হাতে তুলে দিল কলকাতা হাই কোর্ট। শুক্রবার প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও রাজর্ষি ভরাদ্বাজের ডিভিশন বেঞ্চ এই নির্দেশ দিয়েছে।

নামখানা, নেতড়া, পিংলা, শান্তিনিকেতন এবং ময়নাগুড়ি— এই পাঁচটি ধর্ষণ-কাণ্ডের মামলার একত্রে শুনানি হয় আদালতে। এর মধ্যে নামখানার তদন্তভার দময়ন্তী সেনের হাতে তুলে দেওয়া হয়েছে। শুনানির প্রেক্ষিতে আদালতের মত, পিংলা ধর্ষণ-কাণ্ডের তদন্তও কোনও মহিলা পুলিশ আধিকারিককে দিয়ে করানো উচিত। এর পরই এই মামলার তদন্ত ভার পারুলের হাতে তুলে দেওয়া হয়।

প্রসঙ্গত, পিংলায় এক প্রতিবন্ধী মহিলাকে দিনেদুপুরে তুলে নিয়ে গিয়ে ধর্ষণের চেষ্টার অভিযোগ ওঠে তৃণমূলের পঞ্চায়েত সদস্যদের বিরুদ্ধে। এমনকি, নির্যাতিতাকে হাসপাতালে নিয়ে যেতে বাধা দেওয়া হয় বলে অভিযোগ।

হাই কোর্ট এর আগে দেগঙ্গা, মাটিয়া, ইংরেজবাজার, বাঁশদ্রোণীর তদন্ত নজরদারি করতে দময়ন্তী সেনকে নির্দেশ দিয়েছিল। শুক্রবার নামখানা ধষর্ণ-কাণ্ডের তদন্ত ভারও দময়ন্তীর হাতে দেওয়া হয়েছে। পিংলার তদন্তভার দেওয়া হল আরও এক মহিলা পুলিশ আধিকারিককে।

পিংলা মামলার পরবর্তী শুনানি ২মে। ওই দিন মামলাকারী আইনজীবী সুস্মিতা সাহা দত্ত ক্ষতিপূরণের দাবি করতে পারেন বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

High Court Pingla Rape case
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE