Advertisement
২৬ এপ্রিল ২০২৪
school

School: দুর্নীতির অভিযোগ ঘিরে তুলকালাম হাওড়ার স্কুলে, কাঠগড়ায় প্রধান শিক্ষক ও প্রাক্তন সভাপতি

বর্তমান সভাপতির অভিযোগ, প্রধান শিক্ষক ও স্কুল কমিটির প্রাক্তন সভাপতি ২০-২৫ লক্ষ টাকা তছরুপ করেছেন। এ নিয়েই তুসলকালাম কাণ্ড বাধে স্কুলে।

আর্থিক দুর্নীতির অভিযোগে তুলকালাম স্কুলে।

আর্থিক দুর্নীতির অভিযোগে তুলকালাম স্কুলে। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২২ ১৮:৩৫
Share: Save:

স্কুলের লাখ লাখ টাকা আত্মসাৎ করেছেন প্রধান শিক্ষক এবং প্রাক্তন সভাপতি। এই অভিযোগ ঘিরে বৃহস্পতিবার তুলকালাম কাণ্ড বাধল হাওড়ার জগৎবল্লভপুর বড়গাছিয়া ইউনিয়ন প্রিয়নাথ পাঠশালা স্কুলে। যদিও ওই অভিযোগ অস্বীকার করেছেন অভিযুক্তেরা।

স্কুলের কমিটির বর্তমান সভাপতি সাজ্জাদ হোসেন মল্লিকের অভিযোগ, প্রধান শিক্ষক নান্দিক মুখোপাধ্যায় এবং স্কুল কমিটির প্রাক্তন সভাপতি শ্রীকুমারজ্যোতি বন্দ্যোপাধ্যায় ২০-২৫ লক্ষ টাকা তছরুপ করেছেন। মিড ডে মিল, স্কুল পড়ুয়াদের পোশাক ইত্যাদি ক্ষেত্রে বিভিন্ন স্বনির্ভর গোষ্ঠীর টাকা দু’বছরের বেশি সময় ধরে বকেয়াও বলে তাঁর অভিযোগ। এ নিয়ে তিনি বিডিও, জেলাশাসক এবং স্কুলের পরিদর্শককে লিখিত ভাবে অভিযোগ দায়ের করেছেন। বৃহস্পতিবার সকালে আর্থিক কেলেঙ্কারির অভিযোগকে সামনে রেখে এ নিয়ে স্কুলের গেটে পোস্টারও দেওয়া হয়। এ নিয়ে স্কুলের প্রাক্তন ছাত্র এবং অভিভাবকরা হাওড়া-আমতা রোড অবরোধ করে বিক্ষোভও দেখান। বিক্ষোভকারীরা এ নিয়ে তদন্তের দাবিও তোলেন। পরে পুলিশ এসে অবরোধ উঠিয়ে দেয়।

ওই স্কুলের প্রধান শিক্ষক অবশ্য বৃহস্পতিবার স্কুলে অনুপস্থিত ছিলেন। তাঁকে বার বার ফোনে যোগাযোগের চেষ্টা করা হয়। তবে তিনি ফোন ধরেননি। এ নিয়ে স্কুল কমিটির প্রাক্তন সভাপতি কুমারজ্যোতি বন্দ্যোপাধ্যায় তাঁর বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন। তাঁর দাবি, ‘‘আর্থিক দুর্নীতির অভিযোগ সর্বৈব মিথ্যা। পাঁচ মাস আগে পুরনো কমিটি বদল হয়ে নতুন কমিটি গঠন হওয়ার সময় সব হিসাব আমি বুঝিয়ে দিয়েছি। এর পরেও এই পোস্টার কেন দেওয়া হল তা আমার বোধগম্য নয়। স্থানীয় বিধায়ক সীতানাথ ঘোষ কমিটি গঠন সম্বন্ধে জানেন। তাঁর নির্দেশেই পাঁচ মাস আগে আমি ওই স্কুল ছেড়ে অন্য স্কুলে সভাপতির দায়িত্ব নিয়েছি। এ ব্যাপারে কিছু গন্ডগোল হয়ে থাকলে তার দায় বিধায়কের। আমি নোংরা রাজনীতির শিকার।’’

অন্য দিকে বিধায়কের পাল্টা দাবি, ‘‘সরকার স্কুল কমিটি গঠন করেছে। এ ব্যাপারে আমার কোনও ভূমিকা নেই। আমি এ ব্যাপারে কিছুই জানি না। তাই কোনও মন্তব্য করব না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

school Financial Irregularities Scam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE