Advertisement
০১ মে ২০২৪
Hooghly-Chinsurah Municipality

প্রয়াত হুগলি-চুঁচুড়ার প্রাক্তন চেয়ারম্যান অমিয় নন্দী, দু’দফায় সামলেছিলেন পুরসভার দায়িত্ব

১৯৬৯-৭৪ এবং ১৯৮০-৮৭ সাল, এই দুই দফায় হুগলি-চুঁচুড়া পুরসভার চেয়ারম্যান ছিলেন অমিয় নন্দী। রাজ্যের হাউজিং বোর্ডেরও ভাইস চেয়ারম্যান ছিলেন তিনি। নেতা ছিলেন গণতান্ত্রিক আন্দোলনেরও।

প্রয়াত অমিত নন্দী।

প্রয়াত অমিত নন্দী। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
চুঁচুড়া শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৩ ১৯:৩৫
Share: Save:

প্রয়াত হলেন হুগলি-চুঁচুড়া পুরসভার প্রাক্তন চেয়ারম্যান অমিয় নন্দী। তাঁর বয়স হয়েছিল ৯৩ বছর। বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন তিনি। মঙ্গলবার রাতে চুঁচুড়ার কনকশালী এলাকায় নিজের বাড়িতে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। দীর্ঘ দিন বাম রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন তিনি। তাঁর মৃত্যুতে শোকগ্রস্ত রাজনৈতিক মহল।

১৯৬৯-৭৪ এবং ১৯৮০-৮৭ সাল, এই দুই দফায় হুগলি-চুঁচুড়া পুরসভার চেয়ারম্যান ছিলেন অমিয়। রাজ্যের হাউজিং বোর্ডেরও ভাইস চেয়ারম্যান ছিলেন তিনি। বাম রাজনীতির পাশাপাশি, গণতান্ত্রিক আন্দোলনেও নেতৃত্ব দিয়েছেন অমিয়। বুধবার তাঁর দেহ প্রথমে কামারপাড়ায় সিপিএম কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে নিয়ে যাওয়া হয় চুঁচুড়া পুরসভায়। মরদেহে মালা দেন চুঁচুড়ার বিধায়ক অসিত মজুমদার, পুরসভার চেয়ারম্যান অমিত রায়, ভাইস চেয়ারম্যান পার্থ সাহা-সহ কাউন্সিলর এবং পুরসভার কর্মীরা। প্রাক্তন চেয়ারম্যানের মৃত্যুতে বুধবার পুরসভা ছুটি ঘোষণা করা হয়। এ নিয়ে হুগলি-চুঁচুড়া পুরসভার চেয়ারম্যান অমিত বলেন, ‘‘উনি এক জন দক্ষ প্রশাসক ছিলেন। চেয়ারম্যান থাকাকালীন অনেক কাজ করেছেন তিনি। পুরসভার জন্য অনেক পরিকল্পনাও করেছিলেন তিনি। খুব ভাল ক্রীড়া প্রশাসকও ছিলেন।’’ তাঁর পরিবারকে সমবেদনা জানিয়েছেন অমিত।

হুগলি জেলা সিপিএম সম্পাদক মণ্ডলীর সদস্য মনোদীপ ঘোষ বলেন, ‘‘হুগলি-চুঁচুড়া পুরসভার জন্য শহরের নাগরিকদের জন্য উনি অনেক পরিকল্পনা নিয়েছিলেন। দলমত নির্বিশেষে সকলেই তা স্বীকার করে। প্রতিকূল পরিস্থিতিতে দলকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রেও তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন। তাঁর মৃত্যু দলের ক্ষতি হল।’’ প্রয়াত বামনেতার দেহ দান করা হয় কল্যাণীর নেহেরু হাসপাতালে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hooghly-Chinsurah Municipality chairman Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE