Advertisement
০৯ মে ২০২৪
Anubrata Mandal

‘খেলা হবে’, কেষ্টকে পাশে বসিয়ে এ বার বিজেপি-কে তোপ ত্বহার

মঙ্গলবার ফুরফুরা শরিফে যান অনুব্রত। গিয়েছিলেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিমও।

অনুব্রত মণ্ডল, ত্বহা সিদ্দিকি ও ফিরহাদ হাকিম।

অনুব্রত মণ্ডল, ত্বহা সিদ্দিকি ও ফিরহাদ হাকিম। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
চুঁচুড়া শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২১ ০৩:০০
Share: Save:

বীরভূম জেলা তৃণমূলের সভাপতি অনুব্রত মণ্ডলকে পাশে বসিয়ে এ বার ‘খেলা হবে’ হুঙ্কার ফুরফুরা শরিফের পীরজাদা ত্বহা সিদ্দিকির গলাতেও। মঙ্গলবার বিজেপিকে নিশানা করে তাঁর মন্তব্য, ‘‘সাম্প্রদায়িকতার বিরুদ্ধে খেলা হবে।’’ এ দিন ভাইপো আব্বাস সিদ্দিকিকে ‘জোকার’ বলেও কটাক্ষ করেছেন ত্বহা।

মঙ্গলবার ফুরফুরা শরিফে যান অনুব্রত। গিয়েছিলেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিমও। সেখানে ত্বহা বলেন, ‘‘কেষ্ট ভাইয়ের কথায় বলব, খেলা হবে। কী খেলা? এ বার সাম্প্রদায়িকতার বিরুদ্ধে খেলা হবে।’’ নাম না করে বিজেপির উদ্দেশে ত্বহার তোপ, ‘‘একটা রাজনৈতিক দল হিন্দু-মুসলিমে দ্বন্দ্ব লাগাতে চাইছে। একটা দল সারা দেশটাকে জ্বালিয়ে এখন বাংলায় অশান্তি লাগাতে চাইছে। কিন্তু বাংলার সংস্কৃতি তেমন নয়। একটা দল রাতের অন্ধকারে গোপনে বৈঠক করছে। তাতে কিছু হবে না। এটা স্বামী বিবেকানন্দ, নজরুল ইসলাম, রবীন্দ্রনাথের মাটি।’’ হিংসা ছড়াতে বিজেপি কোটি কোটি টাকা খরচ করছে বলেও অভিযোগ করেছেন ত্বহা। একই সঙ্গে উত্তরপ্রদেশে একের পর এক নারী নির্যাতনের ঘটনার কথাও তুলে ধরেছেন তিনি।

ওই মঞ্চ থেকেই অনুব্রতের ঘোষণা, ‘‘২২০ থেকে ২৩০টি আসন পাওয়া কেউ আটকাতে পারবে না।’’ এর পর স্বকীয় ভঙ্গিমায় তাঁর মন্তব্য, ‘‘খেলা হবে। এই মাঠে খেলা হবে। শুঁটিয়ে লাল করে দেব। কেন শুঁটাব? কারণ তুমি বাংলার সম্প্রীতি নষ্ট করতে চাইছো।’’

ফিরহাদ বলেন, ‘‘বাংলার আবহাওয়াটাই এমন যে এখানে সাম্প্রদায়িকতার জায়গা নেই। আমরা আবু বক্কর, শ্রীরামকৃষ্ণ, স্বামী বিবেকানন্দকে মানি। তাই সাম্প্রদায়িকতাকে প্রশ্রয় দিই না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP TMC Anubrata Mandal Twaha Siddiqui
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE