×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৬ জানুয়ারি ২০২১ ই-পেপার

অরূপের মধ্য হাওড়ায় রাজীব অনুগামীদের মিছিল, জেলা তৃণমূলে চাপান-উতর

নিজস্ব সংবাদদাতা
হাওড়া২৯ নভেম্বর ২০২০ ২১:৪০
হাওড়ায় রাজীব অনুগামীদের মিছিল। নিজস্ব চিত্র।

হাওড়ায় রাজীব অনুগামীদের মিছিল। নিজস্ব চিত্র।

হাওড়া জেলা থেকে জয়ী রাজ্যের দুই মন্ত্রীর অনুগামীদের মধ্যে চাপান-উতর নতুন কিছু নয়। রবিবার তা ফের প্রকাশ্যে এল মধ্য় হাওড়ায় হওয়া এক দলীয় মিছিলকে ঘিরে।

এমনকি মধ্য হাওড়ার বিধায়ক তথা রাজ্যের সমবায় মন্ত্রী অরূপ রায় না কি আগে থেকে জানতেনই যে, তাঁর বিধানসভা এলাকায় মিছিল হচ্ছে। অভিযোগ, রবিবার ওই মিছিলের আয়োজন করে ডোমজুরের বিধায়ক তথা বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়ের অনুগামীরা।

কেন্দ্রীয় সরকারের বিভিন্ন নীতির বিরুদ্ধে গত ২৬ নভেম্বর মধ্য হাওড়ায় মিছিল করে তৃণমূল। অরূপ রায়ের নেতৃত্বে মিছিল হয় শিবপুর থেকে হাওড়া ময়দান পর্যন্ত। রবিবার একই ইস্যুতে, একই রাস্তায় আরও একটি মিছিল হয়। সেই মিছিলের ব্যানারে আবার রাজীব বন্দ্যোপাধ্যায়ের ছবি ছিল। নেতৃত্ব দেন হাওড়া পুর নিগমের প্রাক্তন মেয়র রথীন চক্রবর্তী।

Advertisement

অভিযোগ উঠেছে মধ্য হাওড়ায় মিছিল হলেও সে ব্যাপারে অরূপ রায়কে কিছু জানানো হয়নি। আর তাতে ক্ষুব্ধ অরূপ বলেন, ‘‘দলের অনুমোদন ছাড়া মিছিল করেছেন কিছু কর্মী। এ বিষয়ে উচ্চ নেতৃত্বকে জানানো হবে।’’

এই মিছিল প্রসঙ্গে প্রাক্তন মেয়র রথীন চক্রবর্তী জানান, নিয়ম মেনেই মিছিল হয়েছে।কেন্দ্রীয় সরকারের নীতির বিরুদ্ধে মমতা বন্দ্যোপাধ্যায়ের আন্দোলনে তাঁরা সামিল হয়েছেন।

Advertisement