Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

Singur: চাকরিপ্রার্থীদের আন্দোলন সামলাতে সিঙ্গুরে টাটার প্রস্তাবিত কারখানার জমির সামনে পুলিশ

সিঙ্গুর, চণ্ডীতলা, হরিপাল, দাদপুর-সহ বেশ কয়েকটি থানার ওসি, ধনিয়াখালি-মগরা সার্কেলের সিআই পুলিশ কর্মীদের নিয়ে হাজির হন শুক্রবার সকালেই।

নিজস্ব সংবাদদাতা
সিঙ্গুর ১২ নভেম্বর ২০২১ ১৬:১৩


নিজস্ব চিত্র

শুক্রবার হঠাৎই পুলিশের তৎপরতা দেখা গেল সিঙ্গুরে প্রস্তাবিত টাটা প্রকল্পের জমির সামনে দুর্গাপুর এক্সপ্রেসওয়ের পাশে। হবু শিক্ষকদের একাংশ (এসএসসি) জানিয়েছিলেন, যে অঞ্চলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টাটার প্রস্তাবিত কারখানার বিরোধিতা করে দীর্ঘদিন অবস্থান, আন্দোলন চালিয়েছিলেন, তাঁরাও সেখানে নিয়োগের দাবিতে আন্দোলন করবেন। যদিও হবু শিক্ষকদের সেই আন্দোলনের অনুমতি দেয়নি পুলিশ। তা সত্ত্বেও আন্দোলনকারীরা হাজির হতে পারেন, এই ভাবনা থেকেই সকালে সিঙ্গুরের একদা বিতর্কিত জমির সামনে হাজির হয় বিশাল পুলিশবাহিনী। সিঙ্গুর, চণ্ডীতলা, হরিপাল, দাদপুর-সহ বেশ কয়েকটি থানার ওসি, ধনিয়াখালি-মগরা সার্কেলের সিআই পুলিশ কর্মীদের নিয়ে হাজির হন শুক্রবার সকালেই। চাকরিপ্রার্থীদের অভিযোগ, প্যানেলভুক্ত হয়েও এখনও নিয়োগপত্র হাতে পাননি প্রায় ১,৮০০ কর্মপ্রার্থী। এ বারে পুলিশ অনুমতি দেয়নি, তবে আগামী দিনে সিঙ্গুর থেকে নবান্ন পর্যন্ত মিছিল করবেন তাঁরা।

এসএসসি যুব ছাত্র অধিকার মঞ্চ শিক্ষা ও শারীর শিক্ষা সংগঠনের পক্ষ থেকে সিঙ্গুরে অবস্থান বিক্ষোভের কর্মসূচি নেওয়া হয়েছিল আগেই। পুলিশ অনুমতি না দেওয়ায় তা বাতিল করতে হয় সংগঠনকে। সংগঠনের সভাপতি রাজু দাস বলেন, ‘‘শান্তিপূর্ণ অবস্থান করতে সিঙ্গুর থানার কাছে অনুমতি চেয়েছিলাম। থানা কোনও অনুমতি না দেওয়ায় এ দিনের কর্মসূচি বাতিল করতে হয়। ২০১৯ সাল থেকে কর্মশিক্ষা এবং শারীরশিক্ষার শিক্ষক পদে নিয়োগের জন্য আন্দোলন করে চলছে।’’

Advertisement

আন্দোলনকারীদের বক্তব্য, প্রতিশ্রুতি মতো এখনও চাকরি পাননি তাঁরা। তাই এ বার সিঙ্গুর থেকে আন্দোলন শুরু করার কথা ছিল। সিঙ্গুর টাটা প্রকল্পের গেটের সামনে যেখানে মমতা অবস্থান-বিক্ষোভ চালিয়েছিলেন, সেখানেই বসতে চেয়েছিলেন তাঁরা। আন্দোলনকারীরা মনে করেন, সিঙ্গুরের এই জমিতে আন্দোলন করে মুখ্যমন্ত্রী হয়েছেন মমতা। তাই তাঁরাও এখানে আন্দোলন করতে চান।

আরও পড়ুন

Advertisement