×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৬ জানুয়ারি ২০২১ ই-পেপার

অঙ্কের শিক্ষকের বাড়ি থেকে চুরি রাষ্ট্রপতির দেওয়া পুরস্কার

নিজস্ব সংবাদদাতা  
পান্ডুয়া৩০ নভেম্বর ২০২০ ১৩:০২
তৎকালীন রাষ্ট্রপতির কাছ থেকে পুরস্কার নিচ্ছেন রজতবাবু। নিজস্ব চিত্র।

তৎকালীন রাষ্ট্রপতির কাছ থেকে পুরস্কার নিচ্ছেন রজতবাবু। নিজস্ব চিত্র।

হাইস্কুলের অঙ্কের শিক্ষকের বাড়ি থেকে রাষ্ট্রপতি পুরস্কার চুরির ঘটনায় চাঞ্চল্য ছড়াল হুগলি জেলার সিমলাগড়ে। এই ঘটনার পর এলাকায় চুরি-ছিনতাই বাড়ছে— এই অভিযোগে জিটি রোড অবরোধ করে বিক্ষোভ দেখায় বিজেপি।

পান্ডুয়ার বৈঁচী বাটিকা হাইস্কুলের শিক্ষক রজতরঞ্জন ঘোষাল। তাঁর বাড়ি সিমলাগড়ের শিরিষতলায়। নেতাজি সুভাষ ওপেন ইউনিভার্সিটি থেকে অঙ্কে ফাস্ট ক্লাস ফার্স্ট হয়েছিলেন রজত। সে জন্য রাষ্ট্রপতি এপিজে আব্দুল কালাম তাঁকে পুরষ্কৃত করেন ২০০৫ সালে।২০১০ সালে এনএসওইউ-এর ভাইস চ্যান্সেলর নমিতা দাস তাঁকে মেডেল দিয়ে সম্মানিত করেছিলেন। সেই দু’টি সোনার মেডেলই খোয়া গিয়েছে তাঁর।

কাকার ছেলের বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে পরিবারের সকলকে নিয়ে দুর্গাপুরে গিয়েছিলেন রজত। বাড়িতে তালা দেওয়া ছিল। রবিবার রাতে বাড়ি ফিরে দেখেন, আলামারির তালা ভাঙা। সেখান থেকে উধাও নগদ প্রায় চল্লিশ হাজার টাকা সহ সোনার মেডেল দু’টি।

Advertisement

রজতের বাবা দেবায়ন ঘোষাল বলেছেন, ‘‘সকাল ১০টায় আমরা দুর্গাপুরের জন্য বেরিয়েছিলাম। রাত এগারোটায় ফিরে দেখি, ঘরের তালা ভাঙা। দোতলায় উঠে যখন আলমারি ভাঙে তখন প্রতিবেশিদের আওয়াজ পাওয়ায় চোর পালিয়ে যায়।’’ পান্ডুয়া থানার পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

এই ঘটনার প্রতিবাদে সিমলাগড় জিটি রোড অবরোধ করে বিজেপি।স্থানীয় বিজেপি নেতা ভজহরি শর্মার অভিযোগ,‘‘গত কয়েক দিন ধরে চুরি ছিনতাই বেড়েছে সিমলাগড় অঞ্চলে।দিনের বেলায় ছিনতাই হচ্ছে। এবার রাষ্ট্রপতি পুরষ্কার প্রাপ্ত শিক্ষকের বাড়িতে চুরি হল।রাষ্ট্রপতির দেওয়া মেডেল চুরি হয়ে গেল।পুলিশ সব জেনেও চুপ করে বসে আছে।’’



Tags:

Advertisement