Advertisement
২৭ এপ্রিল ২০২৪
police

চাকরি দেওয়ার নামে লক্ষাধিক টাকা প্রতারণার অভিযোগ! কলকাতায় এক মহিলা-সহ গ্রেফতার দুই

তদন্তকারীদের অনুমান, এই প্রতারণা চক্রের জাল বহু দূর পর্যন্ত বিস্তৃত। অভিযুক্তদের ব্যাঙ্ক অ্যাকাউন্টগুলিতে প্রচুর টাকার লেনদেনের তথ্য পেয়েছে পুলিশ।

কলকাতার নেতাজিনগর থেকে এক মহিলা এবং এক পুরুষকে গ্রেফতার করেছে হাওড়ার ব্যাঁটরা থানার পুলিশ।

কলকাতার নেতাজিনগর থেকে এক মহিলা এবং এক পুরুষকে গ্রেফতার করেছে হাওড়ার ব্যাঁটরা থানার পুলিশ। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২২ ১৬:৫৭
Share: Save:

দমকল বিভাগে চাকরি দেওয়ার নামে লক্ষ লক্ষ টাকা প্রতারণার অভিযোগে হাওড়ায় গ্রেফতার হলেন এক মহিলা-সহ গ্রেফতার ২। পুলিশ সূত্রে খবর, ধৃতদের নাম মিতা বন্দ্যোপাধ্যায় এবং শুভাশিস দে। সোমবার ভোরে তাঁদের কলকাতার নেতাজিনগর থেকে গ্রেফতার করেছে হাওড়ার ব্যাঁটরা থানার পুলিশ।

পুলিশ সূত্রে খবর, বেশ কিছু দিন ধরে চাকরি দেওয়ার নামে অর্থ প্রতারণার অভিযোগ উঠছিল একটি চক্রের বিরুদ্ধে। এই দু’জনকে জেরা করে ওই চক্রের হদিস মিলতে পারে বলে আশাবাদী তদন্তকারীরা।

উলুবেড়িয়ার রাজাপুর এলাকার বাসিন্দা জনৈক গৌরাঙ্গ গায়েন স্থানীয় এক ব্যক্তির সূত্র মারফত দমকল বিভাগে চাকরির খবর পান। তাঁকে কলকাতায় আসতে বলা হয়েছিল। গৌরাঙ্গ পুলিশকে জানিয়েছেন, তিনি এক পরিচিতের মাধ্যমে কলকাতার নেতাজিনগর থানা এলাকার বাসিন্দা জনৈক শাশ্বত বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ করেন। শাশ্বত নিজেকে দমকল বিভাগের প্রাক্তন কর্মী বলে পরিচয় দিয়েছিলেন। এটা বছর ছয়ের আগের ঘটনা। এর পর গৌরাঙ্গকে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে কয়েক দফায় মোটা অঙ্কের টাকা নেওয়া হয় বলে অভিযোগ।

২০১৮ সালে ব্যাঁটরা থানা এলাকার কদমতলা অঞ্চলে একটি অভিজাত রেস্তোরাঁয় গৌরাঙ্গকে আসতে বলা হয়। সেখানে তিনি এক ব্যক্তির হাতে নগদ ২ লক্ষ টাকা তুলে দেন। কিন্তু তার পরে না পেয়েছেন চাকরি, না পেয়েছেন ওই টাকা ফেরত। এর পর আইনের দ্বারস্থ হন গৌরাঙ্গ। ওই সূত্র ধরে সম্প্রতি ব্যাঁটরা থানার পুলিশ তদন্ত শুরু করে। তদন্তকারীরা জানতে পারেন ইতিমধ্যেই শাশ্বতের মৃত্যু হয়েছে। তবে এই প্রতারণাচক্রে যুক্ত দু’জনের খোঁজ পায় তারা।

এর পর সোমবার ভোরে শুভাশিস এবং প্রয়াত শাশ্বতের স্ত্রী মিতাকে গ্রেফতার করে তারা। পুলিশ সূত্রে খবর, অভিযুক্তদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট খতিয়ে দেখা হচ্ছে। প্রাথমিক তদন্তের পর পুলিশ জানতে পেরেছে, ওই অ্যাকাউন্টগুলিতে প্রচুর টাকার লেনদেন হয়েছে। তদন্তকারীদের অনুমান, এই প্রতারণা চক্রের জাল বহু দূর পর্যন্ত বিস্তৃত। তারই তদন্ত চালাচ্ছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fraud arrest police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE