Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Damayanti Sen

কলকাতা পুলিশ থেকে বদলি হলেন দময়ন্তী সেন, পাঠানো হল রাজ্য পুলিশের এডিজি (প্রশিক্ষণ) পদে

২০১৯ সালের সেপ্টেম্বর দময়ন্তীকে প্রায় ৭ বছর পরে কলকাতা পুলিশে ফেরত আনা হয়েছিল। সে সময় রাজ্য পুলিশের আইজি পদ থেকে তাঁকে আনা হয়েছিল কলকাতা পুলিশের অতিরিক্ত কমিশনার (৩) পদে।

IPS Damayanti Sen

আইপিএস অফিসার দময়ন্তী সেন। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২৩ ২২:৫১
Share: Save:

কলকাতা পুলিশ থেকে আবার বদলি করা হল আইপিএস অফিসার দময়ন্তী সেনকে। মঙ্গলবার সরকারি নির্দেশিকা জারি করে কলকাতার পুলিশের স্পেশাল কমিশনার (২) পদ থেকে দময়ন্তীকে পাঠানো হয়েছে রাজ্য পুলিশের এডিজি (প্রশিক্ষণ) পদে।

২০১৯ সালের সেপ্টেম্বর দময়ন্তীকে প্রায় ৭ বছর পরে কলকাতা পুলিশে ফেরত আনা হয়েছিল। সে সময় রাজ্য পুলিশের আইজি (অ্যাডমিনিস্ট্রেশন) পদ থেকে তাঁকে আনা হয়েছিল কলকাতা পুলিশের অতিরিক্ত কমিশনার (৩) পদে। ২০১০ সালে কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার (অপরাধ দমন) পদে ছিলেন দময়ন্তী। পার্ক স্ট্রিট ধর্ষণকাণ্ডের তদন্তে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন তিনি। ২০১২ সালে কলকাতা পুলিশ থেকে সরিয়ে ব্যারাকপুরের পুলিশ ট্রেনিং স্কুলের ডিআইজি পদে পাঠানো হয়েছিল তাঁকে।

সম্প্রতি উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জে এক নাবালিকাকে ধর্ষণ ও খুনের মামলার তদন্তে কলকাতা হাই কোর্ট ৩ সদস্যের যে বিশেষ তদন্তকারী দল (সিট) গঠন করেছিল, তার সদস্য ছিলেন দময়ন্তী। ওই সিট-এর অন্য দুই সদস্য হলেন রয়েছেন রাজ্য পুলিশের অবসরপ্রাপ্ত আইজি পঙ্কজ দত্ত এবং প্রাক্তন সিবিআই কর্তা উপেন্দ্রনাথ বিশ্বাস। নামখানা এবং দেগঙ্গা ধর্ষণকাণ্ড, কাকদ্বীপে জোড়া খুন, আলিপুরের ব্যবসায়ী পরিবারের বধূ রসিকা জৈনের রহস্যমৃত্যুর মতো বেশ কয়েকটি মামলার তদন্তে হাই কোর্ট গঠিত সিট-এর সদস্য ছিলেন দময়ন্তী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Damayanti Sen West Bengal Police Nabanna
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE